"বিটিভি" শিগগিরই ভারতে দেখা যাবে
"বিটিভি" শিগগিরই ভারতে দেখা যাবে
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২০ ০৮:৩৩:৩১
প্রিন্টঅ-অ+


রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বিটিভি শিগগিরই ভারতে দেখা যাবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শুক্রবার দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। এ ছাড়া ভারতে বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচারের বিষয়েও ইতিবাচক আলোচনা হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, ভারতের দূরদর্শন মঞ্চ থেকে বিটিভি দেখানোর যাবতীয় প্রত্রিক্রয়া সম্পন্ন হয়েছে। এই টিভির সম্প্রচার দেখানো নিয়ে যেসব আইনি জটিলতা ছিল ভারতের তথ্যমন্ত্রী ভেঙ্কাইয়া নাইডুর সঙ্গে আলোচনায় তার সমাধান মিলেছে। কিছুদিনের মধ্যেই ভারতে বাংলাদেশ টেলিভিশন দেখানোর বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ভারতীয় তথ্যমন্ত্রী। ইনু বলেন, বিটিভি ও দূরদর্শন যৌথভাবে কয়েকটি অনুষ্ঠান করবে। যেখানে বাংলাদেশ-ভারতের ইতিহাস, সংস্কৃতি সম্পর্কে অনুষ্ঠান হবে। একটি নির্দিষ্ট সময়ে তা দেখানোর ব্যবস্থা হবে।

বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেলগুলো ভারতে দেখানোর বিষয়ে প্রশ্ন করা হলে হাসানুল হক ইনু বলেন, ভারতের তথ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন বন্ধুভাবাপন্ন সার্ক দেশগুলোর চ্যানেলের ডাউনলিংকিং ব্যয় কমানোর বিষয়ে ভারত সরকার বিবেচনা করছে। যাতে বাংলাদেশের চ্যানেলগুলো বাণিজ্যিক সুবিধা পায়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর