খুলনা-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে
খুলনা-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২০ ০৮:২৯:০৭
প্রিন্টঅ-অ+


ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, আগামী বছরের শুরুতেই খুলনা-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে।

তিনি বলেন, বেনাপোল-পেট্রাপোল ব্যবসায়ীদের জন্য একটি উপযুক্ত পয়েন্ট। বেনাপোল বন্দর দিয়ে উভয়দেশের ট্রেডকে ফেসিলিটেড করতে কাজ চলছে।

শুক্রবার দুপুরে বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন মিলনায়তনে ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় শ্রিংলা এসব কথা বলেন।

তিনি বলেন, অচিরেই বাংলাদেশী ব্যবসায়ীদের ৫ বছর মেয়াদি ভিসা দেয়া হবে। যশোরে একটি ভিসা কেন্দ্র স্থাপনের চিন্তা-ভাবনা করা হচ্ছে। এখন খুলনা থেকে ভিসা দেয়া হচ্ছে। গত ঈদের আগে একযোগে ৬০ হাজার বাংলাদেশীকে ভিসা দেয়া হয়েছে।

ভারতীয় হাইকমিশনার বলেন, অন্যান্য দেশের চেয়ে ভারতের সবচেয়ে ভালো বন্ধু বাংলাদেশ। তাই এ দেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য আরও গতিশীল হবে। এরই ধারাবাহিকতায় ইতিমধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই দেশের প্রধানমন্ত্রী পেট্রাপোলে সুসংহত চেকপোস্টের উদ্বোধন করেছেন।

সভায় দুদেশের বন্দরে বিরাজমান বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন- সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন ও সাধারন সম্পাদক এমদাদুল হক লতা।

এতে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি শামছুর রহমান, সিনিয়র সহসভাপতি নুরুজ্জামান, সিনিয়র সহসভাপতি খায়রুজ্জামান মধু, কামাল উদ্দিন শিমুল, যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন, কাস্টমস সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ।

পরে ভারতীয় হাইকমিশনার বেনাপোল রেলওয়ে স্টেশন, কাস্টমস চেকপোস্ট, ইমিগ্রেশন ও আইসিপি চেকপোস্ট পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি দিবাজ্ঞন রায়, ফার্স্ট সেক্রেটারি (পলিটিক্যাল) রাজেশ উরকি, সেকেন্ড সেক্রেটারি (কমার্স) শিশির কুঠারি, প্রেস সেক্রটারি রঞ্জন মন্ডল, বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান তপন চক্রবর্তী, কাস্টমস কমিশনার জামাল হোসেন, অতিরিক্ত কমিশনার ফিরোজ উদ্দিন, যুগ্ন কমিশনার মুস্তাফিজুর রহমান, বন্দরের পরিচালক নিতাই চন্দ্র, শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর