পাঁচজন বাংলাদেশী বোলারের বোলিং অ্যাকশন অবৈধ
পাঁচজন বাংলাদেশী বোলারের বোলিং অ্যাকশন অবৈধ
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২০ ০৮:২৬:২২
প্রিন্টঅ-অ+


পাঁচজন বাংলাদেশী বোলারের বোলিং অ্যাকশন অবৈধ বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির বোলিং অ্যাকশন পর্যালোচনা কমিটি। খবর-ক্রিকইনফোর।

তবে তাদেরকে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করা হয়নি। তবে সন্দেহ হওয়া অন্য ৫ জন বোলারের অ্যাকশন বৈধ ঘোষণা করেছে কমিটি।

চলতি বছরে ঢাকা প্রিমিয়ার লিগে ১০ জন বোলারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ ওঠে। পরে তাদের অ্যাকশন পর্যালোচনা করা হয়।

পর্যালোচনা শেষে ৫ জনের বোলিংয়ে সমস্যা ধরা পড়ে। তারা হলেন-বাঁ-হাতি স্পিনার ফয়সাল হোসাইন ও অমিত কুমার এবং অফস্পিনার মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ শরীফুল্লাহ ও আসিফ আহমেদ।

তবে তারা আগামী ১৫ নভেম্বর পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে বোলিং করতে পারবেন। কিন্তু এই সময়ের মধ্যে তাদের বোলিং অ্যাকশন শুধরাতে হবে। তাদের অ্যাকশন পূণর্মূল্যায়নের খরচ বিসিবিই বহন করবে বলে জানা গেছে।

এদিকে সুখবর হলো- বাঁ-হাতি স্পিনার মঈনুল ইসলাম ও নাঈম ইসলাম (জুনিয়র) এবং অফস্পিনার সনজিত সাহার বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে কমিটি। তারা এখন থেকে বল করতে পারবেন।

অন্যদিকে, বাঁ-হাতি স্পিনার রেজাউল করিম আর্ম ডেলিভারি ছাড়া অন্য সব ডেলিভারিতে বল করতে পারবেন। আর পেসার মোহাম্মদ সাইফুদ্দিন স্লোয়ার দিতে পারবেন না। যদি এই দুই বোলার অবৈধভাবে বল করার চেষ্টা করেন তাহলে আম্পায়ার নো বল ঘোষণা করতে পারবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর