৩৪তম বিসিএস: হাই স্কুলে ৪৫০ জনকে শিক্ষক নিয়োগ
৩৪তম বিসিএস: হাই স্কুলে ৪৫০ জনকে শিক্ষক নিয়োগ
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-১৫ ০৬:১২:৩৮
প্রিন্টঅ-অ+


৩৩তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে ৪৫০ জনকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এছাড়া এ বিসিএসে উত্তীর্ণ আরো ১০ জনকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অধীন পরিবেশ অধিদপ্তরে নিয়োগ দিয়ে রবিবার আদেশ জারি করা হয়েছে বলে পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, সুপারিশকৃত প্রার্থীদের মেডিকেল বোর্ড স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ঘোষণা করলে এবং যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক-নিয়োগ জীবনবৃত্তান্ত যাচাইয়ের পর তাদের চূড়ান্ত নিয়োগ দেয়া হবে।

৩৪তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে এর আগে গত ১০ আগস্ট ৮৯৮ জনকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেয়া হয়।

রবিবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে বাংলায় ১১ জনকে, ইংরেজিতে ৯৮ জনকে, গণিতে ৭৩ জনকে, সামাজিক বিজ্ঞানে ৪৮ জনকে, ভৌত বিজ্ঞানে ৪৯ জনকে, জীববিজ্ঞান ৫০ জনকে, ব্যবসায় শিক্ষায় ৪৮ জনকে, ভূগোলে ২৩ জনকে, ইসলাম শিক্ষায় ২৫ জনকে, কৃষি শিক্ষায় ২৪ জনকে এবং চারুকলায় একজনকে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া পরিবেশ অধিদপ্তরের জুনিয়র কেমিস্ট পদে দুই জনকে, সহকারী বায়ো-কেমিস্ট পদে একজনকে এবং পরিদর্শক পদে সাত জনকে নিয়োগ দিয়েছে পিএসসি।
৩৪তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হলেও তাদের মধ্যে থেকে দুই হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে কমিশন।

বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।
৩৪তম বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮৯৮ জনকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেয়ার আগে কয়েকশ প্রার্থীকে প্রথম শ্রেণির নন-ক্যাডার কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়।

৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের আগ পর্যন্ত ৩৪তম বিসিএস থেকে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা পদে নিয়োগ অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে যারা প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ পেতে চান তাদের আলাদাভাবে কমিশনে আবেদন করতে হয়েছিল। এ সব আবেদনকারীর মধ্য থেকেই সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর