২২ নারী সার্জেন্টকে ট্রাফিক নিয়ন্ত্রণে স্কুটি প্রদান
২২ নারী সার্জেন্টকে ট্রাফিক নিয়ন্ত্রণে স্কুটি প্রদান
স্টাফ রিপোর্টার
২০১৬-০৮-১৪ ১৯:৩৮:০৬
প্রিন্টঅ-অ+


রাজধানীতে ট্রাফিক শৃঙ্ক্ষলা নিয়ন্ত্রণে ২২ নারী সার্জেন্টকে স্কুটি (এক ধরনের মোটরসাইকেল) দেওয়া হয়েছে। রবিবার ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া তাদের হাতে এই মোটরসাইকেল তুলে দেন।

ডিএমপি’র এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘১৪ আগস্ট (রবিবার) থেকে মহানগরীতে ট্রাফিক শৃঙ্ক্ষলা নিয়ন্ত্রণে নারী সার্জেন্টরা স্কুটি ব্যবহার করবেন। ইতোমধ্যে তাদের এ বিষয়ে ১৫ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।’ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘প্রাথমিক পর্যায়ে ২২ নারী সার্জেন্ট এ স্কুটি ব্যবহার করবেন এবং রাজধানীর বিভিন্ন এলাকায় দায়িত্ব পালন করবেন। যেখানে নারী সার্জেন্ট প্রয়োজন পড়বে, সেখানে এই স্কুটি ব্যবহার করে নারী সার্জেন্টরা দ্রুত পৌঁছাতে পারবেন। এর মাধ্যমে ঢাকা মেট্রোপলিটন পুলিশের নারীবান্ধব ও শিশুবান্ধব সেবার মান আরও বেগবান হবে। বিশ্বের বিভিন্ন দেশে ট্রাফিক ব্যবস্থায় স্কুটি ব্যবহার করা হয়। বাংলাদেশে প্রথমবারের মতো স্কুটি ব্যবহার শুরু হলো।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর