হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
স্টাফ রিপোর্টার
২০১৬-০৮-১৪ ১৯:৩৫:০৫
প্রিন্টঅ-অ+


দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজগুলোর নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রবিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে দেশের সরকারি হাসপাতালের পরিচালক ও কলেজগুলোর অধ্যক্ষ ও অন্যান্য স্বাস্থ্য প্রতিষ্ঠানের প্রধানদের এ নির্দেশনার কথা জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, হাসপাতালের রোগী এবং মেডিক্যাল কলেজেগুলোর হোস্টেলে শিক্ষার্থীদের কাছে আসা প্রত্যেককে নজরদারিতে রাখতে হবে।

তিনি আরও বলেন, মেডিক্যাল কলেজগুলোতে অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা তৈরি করে সে বিষয়ে যথাযথ কর্তৃপক্ষকে জানাতে হবে।

হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলোর প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অন্য নির্দেশনাগুলো হলো প্রবেশ পথে মেটাল ডিকেক্টর ও আর্চওয়ে বসাতে হবে, পুলিশের সংখ্যা বাড়াতে হবে, পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় আনতে হবে।

জাহিদ মালেক বলেন, হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলোতে গেলে সবাইকে নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে যেতে হবে। তাছাড়া শিক্ষার্থীদের নিরাপদ রাখতে বিভিন্ন সময় কর্তৃপক্ষকে হোস্টেল, ওয়ার্ডসহ সংশ্লিষ্ট কক্ষ ভিজিট করতে হবে। সবাইকে নিয়ে ব্রিফিং করতে হবে যাতে কোনও ধরনের অঘটনা না ঘটে।

তিনি আরও জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ নির্দেশনা উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষের কাছেও পাঠানো হবে। শিগগিরই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি নীতিমালা তৈরি করে সবাইকে পাঠানো হবে।

নিরাপত্তা নিশ্চিত করতে অর্থের প্রয়োজন হলে তা মন্ত্রণালয় নিশ্চিত করবে বলেও জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর