গুলশান হামলায় হাসনাতের জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে
গুলশান হামলায় হাসনাতের জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-১৪ ১৮:০৬:৩৮
প্রিন্টঅ-অ+


গুলশান হামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাম করিমের জড়িত থাকার ব্যাপারে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার আবদুল বাতেন।

ডিএমপি মিডিয়া সেন্টারে রবিবার দুপুর সাড়ে ১২টায় এক ব্রিফিংয়ে আবদুল বাতেন এ তথ্য জানান। তিনি বলেন, ‘কোনও ঘটনায় কাউকে সন্দেহ হলে তাকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়। কিন্তু জড়িত থাকার প্রাথমিক সত্যতা মেলায় তাকে মূল মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে।’

হাসনাত করিম গুলশান হামলায় বেঁচে যাওয়াদের একজন। ২ জুলাই সকালে অভিযানের আগে হাসনাত করিমসহ তার পরিবারের চার সদস্যকে মুক্তি দেয় জঙ্গিরা। এরপর প্রায় একমাস তাকে কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করে কাউন্টার টেররিজম ইউনিটসহ পুলিশের অন্যান্য বিভাগ।

৩ আগস্ট রাতে হাসনাতকে ৫৪ ধারায় গ্রেফ্তার করা হয়। পরদিন আদালতে হাজির করে আট দিনের রিমান্ডে নেওয়া হয়। শনিবার রিমান্ড শেষে হাসনাত করিমকে গুলশান হামলায় গ্রেফতার দেখিয়ে আবারও আট দিনের রিমান্ডে নেওয়া হয়।

প্রসঙ্গত, কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদকেও ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয় একই সঙ্গে। তাকেও আট দিনের রিমান্ড শেষে শনিবার আবারও ছয় রিমান্ডে নেওয়া হয়। তবে তাকে গুলশান হামলায় গ্রেফতার দেখানো হয়নি। তাকে ৫৪ ধারাতেই দ্বিতীয় দফায় রিমান্ডে নেওয়া হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর