ফিঙ্গার প্রিন্ট ছাড়া চট্টগ্রাম বন্দরে প্রবেশ নয়
ফিঙ্গার প্রিন্ট ছাড়া চট্টগ্রাম বন্দরে প্রবেশ নয়
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-১২ ১৮:৪৬:২৫
প্রিন্টঅ-অ+


আগামী সপ্তাহ থেকে চট্টগ্রাম বন্দরে প্রবেশের সময় প্রত্যেকের তথ্য সংগ্রহ করে ফিঙ্গার প্রিন্ট নেওয়া হবে। কালো গ্লাস ব্যবহৃত কোনো যানবাহন প্রবেশ করতে দেওয়া হবে না জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশের বিভিন্ন স্থানে জঙ্গি তৎপরতার ঘটনায় দেশের প্রধান চট্টগ্রাম সমুদ্র বন্দরের সার্বিক নিরাপত্তার স্বার্থে এ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দরের সদস্য (অ্যাডমিন অ্যান্ড প্ল্যানিং) মো. জাফর আলম জানান, দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক জঙ্গি তৎপরতার প্রেক্ষাপটে চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজানো হচ্ছে। এখন যে কেউ চাইলেই যে কোনো মুহূর্তে বন্দর এলাকায় প্রবেশ করতে পারবেন না। আগামী সপ্তাহ থেকে বন্দর এলাকায় প্রবেশের সময় প্রত্যেকের প্রয়োজনীয় সব তথ্য লিপিবদ্ধ করা হবে। নেওয়া হবে ফিঙ্গার প্রিন্ট।
গত সোমবার থেকে কালো গ্লাসের সব ধরনের যানবাহন বন্দর এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলেও জানান বন্দর সদস্য জাফর আলম।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর