বগুড়ায় ফেসবুক হ্যাক করে ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রতারণা
বগুড়ায় ফেসবুক হ্যাক করে ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রতারণা
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-১০ ০৫:০৪:৪৫
প্রিন্টঅ-অ+


বগুড়ার শেরপুর উপজেলায় এবার ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী আব্দুল আলীম থানায় লিখিত অভিযোগ করেছেন।

মঙ্গলবার রাত পর্যন্ত পুলিশ প্রতারক চক্রের কাউকে শনাক্ত করতে পারেনি।

অভিযোগে বলা হয়েছে, উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর গ্রামের বাসিন্দা আব্দুল আলীমের ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেঞ্জারের মাধ্যমে গত ৭ ও ৮ আগস্ট আব্দুল আলীম সেজে তার ফেসবুক বন্ধু ও পরিচিত বিভিন্ন ব্যক্তির কাছে বার্তা পাঠানো হয়। ওই বার্তায় বলা হয়, বিপদে পড়েছি। এক হাজার টাকা খুবই প্রয়োজন। জরুরি ভিত্তিতে এই নম্বরে ০১৯৮৪-৬৬৮৫৩২ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা পাঠানোর অনুরোধ করা হয়। এরপর তার পরিচিতদের অনেকেই ওই নম্বরে টাকা পাঠান। পরে খোঁজ নিয়ে তারা জানতে পারেন, ওই নম্বরে টাকা পাঠিয়ে তারা প্রতারিত হয়েছেন।

ভুক্তভোগী আব্দুল আলীম বলেন, ঘটনাটি জানার পরপরই একজন আইটি বিশেজ্ঞের মাধ্যমে ফেসবুক আইডি উদ্ধার করি এবং প্রতারক চক্র সম্পর্কে সবাইকে সতর্ক থাকতে প্রচার চালিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) আসলাম হোসেন বলেন, এরই মধ্যে অভিযোগটির তদন্তকাজ শুরু করেছি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর