ইন্টারনেট জগত থেকে মুছে ফেলুন নিজেকে!
ইন্টারনেট জগত থেকে মুছে ফেলুন নিজেকে!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৮-০৯ ০৮:৩১:০৩
প্রিন্টঅ-অ+


বর্তমান ডিজিটাল যুগে ইন্টারনেট প্রোফাইল নেই এমন মানুষ খুব কমই আছে। আর কারও কারও ক্ষেত্রে তো সেটা অগণিত। আবার নিরাপত্তার খাতিরে কখনও কখনও ইন্টারনেট থেকে মুছে ফেলতে হয় নিজের প্রোফাইল। আর তখনি বাধে যত বিপত্তি। কারন সব সাইট থেকে নিজেকে ডিলিট করা খুব কষ্ট সাধ্য ব্যাপার।

আবার অনেকে হয়ত জানেই না যে ফেইসবুকের মত সাইট থেকে নিজেকে পুরোপুরি ডিলিট করা সম্ভব। বেশির ভাগেরই ধারনা অ্যাকাউন্ট শুধু ডিঅ্যাক্টিভ করা যায় কিন্তু পুরোপুরি ডিলিট করা যায় না।
ফেইসবুক সহ যেকোনো সাইট থেকে নিজেকে ডিলিট করতে ঘুরে আসতে পারেন JustDelete.me থেকে। এটি এমন একটি সাইট যেখানে আপনি আপনার প্রয়োজনীয় সকল সাইট পাবেন। শুধু মাত্র একটি ক্লিক এর মাধ্যমে এটি আপনাকে নিয়ে যাবে আপনার কাঙ্ক্ষিত সাইটের ডিলিট অপশনে। ফলে খুব সহজেই বিভিন্ন সাইট থেকে নিজের প্রোফাইল মুছে ফেলা যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর