জুলহাজ-তনয় হত্যার ঘটনায় পাঁচজনকে সনাক্ত
জুলহাজ-তনয় হত্যার ঘটনায় পাঁচজনকে সনাক্ত
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-০৫ ২০:০৯:৩৬
প্রিন্টঅ-অ+


কলাবাগানে ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয় হত্যায় সরাসরি জড়িত পাঁচজনকে ‘সনাক্ত’ করার কথা জানিয়েছেন গোয়েন্দারা।দেশে-বিদেশে আলোচিত ওই হত্যাকাণ্ডের তদন্ত সংশ্লিষ্ট মহানগর গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা বলেন, “জুলহাজ-তনয় হত্যার ঘটনায় পাঁচজনকে সনাক্ত করা হয়েছে, যারা সরাসরি হত্যাকাণ্ডে অংশ নিয়েছে। গোয়েন্দারা তাদর গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছেন।”

আলোচিত মামলাগুলোর তদন্তে নিয়োজিতদের পরিচয় প্রকাশ না করার নির্দেশনা থাকায় ওই কর্মকর্তা তার নাম প্রকাশ করতে রাজি হননি।

তবে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী জানিয়েছেন, জুলহাজ-তনয় হত্যায় জড়িত থাকার অভিযোগে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার আনসারুল্লাহ বাংলা টিম সদস্য শরিফুল ইসলাম ওরফে শিহাবকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য তারা পেয়েছেন।

ফারুকী বৃহস্পতিবার সন্ধ্যায় বলেন, “জুলহাজকে হত্যার জন্য শিহাব খুনিদের অস্ত্র সরবরাহ করেছিল। দুই দফা তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়া যায়। শিহাব এখন কারাগারে রয়েছে।”

গত ২৫ এপ্রিল বিকালে পার্সেল দেওয়ার কথা বলে কলাবাগানের লেক সার্কাস এলাকায় জুলহাজ মান্নানের বাসায় ঢুকে পাঁচ থেকে সাতজন যুবক তাকে এবং তার বন্ধু তনয়কে কুপিয়ে হত্যা করে।

বাংলাদেশে গত দুই বছর ধরে একের পর ব্লগার, লেখক, প্রকাশক, শিক্ষক, ভিন্ন মতাবলম্বী ধর্মগুরু এবং ধর্মীয় সংখ্যালঘু হত্যার মধ্যে সমকামী অধিকার কর্মী জুলহাজ ও তনয়ের হত্যাকাণ্ড আন্তর্জাতিক গণমাধ্যমেও আলোচিত হয়। ওই ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দেয় বিভিন্ন দেশ।
ঘটনার রাতেই জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন কলাবাগান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যাতে অজ্ঞাতপরিচয় পাঁচ-ছয়জনকে আসামি করা হয়।

আর এএসআই মমতাজের ওপর হামলা এবং অস্ত্র পাওয়ার ঘটনায় কলাবাগান থানার এসআই শমীম আহমেদ আরেকটি মামলা করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর