৩৫টি ওয়েবসাইট বন্ধ
৩৫টি ওয়েবসাইট বন্ধ
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-০৫ ০৭:৫০:৪৪
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)-এর নির্দেশে দেশের ৩৫ টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) প্রতিষ্ঠানগুলো। বন্ধ হওয়া এসব ওয়েবসাইটের মধ্যে আমার দেশ অনলাইন, শীর্ষ নিউজ ডটকম ওয়েবসাইটও রয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন আইআইজি প্রতিষ্ঠান ফাইবার অ্যাট হোম-এর চিফ স্ট্র্যাটেজিক অফিসার সুমন আহমেদ সাবির।

সুমন আহমেদ সাবির বলেন, বিটিআরসির নির্দেশনা পেয়ে এরই মধ্যে সাইটগুলো বন্ধ করা হয়েছে। দেশের ভেতরে এসব ওয়েবসাইট মধ্যরাত থেকে দেখা যাচ্ছে না। তবে এখনও দেশের কোথাও এসব ওয়েবসাইট দেখা গেলে তা অবহিত হয়ে দ্রুত বন্ধ করার ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, সারাদেশে ২৯টি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ের (আইআইজি) মাধ্যমে ইন্টারনেট সেবা দেওয়া হয়। তাই তালিকাভুক্ত যে কোনও ওয়েবসাইট বন্ধ করতে হলে সবগুলো প্রতিষ্ঠানকেই ব্যবস্থা নিতে হবে। এ কারণে সবগুলো ওয়েবসাইট বন্ধ করতে কিছুটা সময় লাগবে।

এর আগে বিটিআরসির পক্ষ থেকে আইআইজিগুলোর কাছে এ ৩৫টি ওয়েবসাইট বন্ধের নির্দেশনা পাঠানো হয়। তবে নির্দেশনায় বন্ধের কারণ উল্লেখ করা হয়নি।

তালিকাভুক্ত ওয়েবসাইটগুলোর মধ্যে সাপ্তাহিক সোনার বাংলা, আরটিনিউজ, শীর্ষ খবর, শীর্ষ নিউজ, দিনকাল অনলাইন, আমার দেশ অনলাইন প্রভৃতি নিউজপোর্টাল রয়েছে বলে নিশ্চিত করেছেন ফাইবার অ্যাট হোম এর এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর