মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পে ১০৫ কোটি টাকা দেবে সৌদি
মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পে ১০৫ কোটি টাকা দেবে সৌদি
২০১৬-০৮-০৫ ০১:১৪:০৩
প্রিন্টঅ-অ+


রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পের অতিরিক্ত ব্যয় মেটাতে সৌদি উন্নয়ন তহবিল (এসএফডি) প্রায় ১০৫ কোটি টাকা দেবে।

নগরীর শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক কাউন্সিলে (এনইসি) এ ব্যাপারে শুক্রবার একটি চুক্তি স্বাক্ষর হবে। এক সরকারি বিবৃতিতে এ খবর জানানো হয়। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাউদ্দিন এবং এসএফডির পরিচালক আহমেদ মোহাম্মদ আল ঘানাম তাদের নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করবেন।

প্রকল্পটির কাজ ২০১৩ সালে শুরু হয় এবং ২০১৭ সালের জুনে এটি শেষ হবার কথা রয়েছে। ফ্লাইওভারের একটি অংশ সাত রাস্তা থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছে এবং ইতোমধ্যেই যান চলাচলের জন্য এটি খুলে দেয়া হয়েছে। সরকার নগরবাসীর সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করতে ফ্লাইওভারটির দৈর্ঘ্য আরো ৪৫০ মিটার বৃদ্ধি করেছে। ফলে এখন ফ্লাইওভারটি দৈর্ঘ্য দাঁড়ালো ৮.৭০ কিলোমিটার।

এসএফডি এবং ওপেক আন্তর্জাতিক উন্নয়ন তহবিল যথাক্রমে ১৫ মিলিয়ন ও ৬ মিলিয়ন মার্কিন ডলার প্রকল্প সহায়তা বাড়াতে সম্মত হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর