আইএসে সম্পৃক্ত মার্কিন পুলিশ কর্মকর্তা
আইএসে সম্পৃক্ত মার্কিন পুলিশ কর্মকর্তা
২০১৬-০৮-০৪ ১৮:৫৮:৫৭
প্রিন্টঅ-অ+


মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএসকে সহযোগিতার অভিযোগে যুক্তরাষ্ট্রের এক পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার গ্রেফতারের পরপরই তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে বলে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে। গ্রেফতার নিকোলাস ইয়াং (৩৬) ওয়াশিংটনের পরিবহন ব্যবস্থায় কর্মরত ছিলেন। আইএসকে সহযোগিতার অভিযোগে যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর প্রথম কোনো সদস্য হিসেবে তাকে গ্রেফতার করা হলো।

গত জুলাইয়ে এফবিআইয়ের এক গুপ্তচরকে আইএস যোদ্ধাদের ব্যবহৃত কয়েকটি মোবাইল মেসেজিং অ্যাকাউন্টের জন্য আড়াইশ ডলার পাঠিয়েছিলেন ইয়াং। আইএসের সদস্য সংগ্রহের জন্য ওই অ্যাকাউন্ট ব্যবহৃত হয়। ইয়াংয়ের ধারণা ছিল এফবিআইয়ের ওই গুপ্তচর আইএসের হয়ে কাজ করছেন।

তার বিরুদ্ধে করা মামলায় বলা হয়, আইএসের সদস্য হতে আগ্রহ প্রকাশকারী ছদ্মবেশী ওই এফবিআই এজেন্টের সঙ্গে বেশ কয়েকবার দেখা করেছিলেন তিনি। সেই সঙ্গে এই জঙ্গি গোষ্ঠীটিতে যোগ দিতে যুক্তরাষ্ট্র ত্যাগের ক্ষেত্রে কীভাবে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়ানো যায় সে বিষয়েও তাকে পরামর্শ দিয়েছিলেন ইয়াং।

২০০৩ সাল থেকে পরিবহন কর্তৃপক্ষে দায়িত্ব পালন করছিলেন ভার্জিনিয়ার বাসিন্দা ইয়াং।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর