তৈরি পোশাক খাতের উন্নয়নে সহয়তার আশ্বাস নেদারল্যান্ডসের
তৈরি পোশাক খাতের উন্নয়নে সহয়তার আশ্বাস নেদারল্যান্ডসের
স্টাফ রিপোর্টার
২০১৬-০৮-০৩ ১৯:৩৩:১১
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের তৈরি পোশাক খাতের উন্নয়নে সহয়তা দেবে নেদারল্যান্ডস। এ বিষয়ে আলাপ-আলোচনা করতে আগামী মাসে দেশটির উন্নয়ন বিষয়ক মন্ত্রী বাংলাদেশ সফরে আসবেন। বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওলি কুয়েলনারে একথা জানিয়েছেন।

আজ বুধবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সহায়তার মধ্যে আর্থিক ও কারিগরিসহ অন্যান সুযোগ-সুবিধা রয়েছে। আগামী মাসে নেদারল্যান্ডসের উন্নয়ন বিষয়ক মন্ত্রীর বাংলাদেশ সফরের সময় বিষয়গুলো চূড়ান্ত হবে। একই সময় বাংলাদেশে তারা তৈরি পোশাক খাত নিয়ে ‘সাসটেইনেবল সোর্সিং অব আরএমজি সেক্টর’ শীর্ষক একটি কনফারেন্সের আয়োজন করবে। ওই কনফারেন্সে তোফায়েল আহমেদকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন লিওলি।

মূলত এ বিষয়গুলো মন্ত্রীকে জানাতে রাষ্ট্রদূত মন্ত্রণালয়ে এসেছিলেন।

বৈঠক শেষে তোফায়েল আহমেদ বলেন, ‘নেদারল্যান্ডস আমাদের ভালো বন্ধু। তাদের সঙ্গে আমাদের ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। আমাদের এখারে তৈরি পোশাকের বড় ক্রেতা নেদারল্যান্ডস। আমরা সব সময় তাদের সহযোগিতা পাই।’

প্রসঙ্গত, ২০১৫-১৬ অর্থবছর বাংলাদেশ থেকে নেদারল্যান্ডসে পণ্য রফতানির পরিমাণ ৮০ কোটি ডলার।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর