এখনো বিনামূল্যে আপগ্রেড করা যাবে উইন্ডোজ ১০
এখনো বিনামূল্যে আপগ্রেড করা যাবে উইন্ডোজ ১০
২০১৬-০৮-০৩ ১৮:৩৮:১৭
প্রিন্টঅ-অ+


বিনামূল্যে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম আপগ্রেডের সময়সীমা পার হয়ে গেছে ২৯ জুলাই। কিন্তু এখনো যে কেউ চাইলে বিনামূল্যে মাইক্রোসফটের এই অপারেটিং সিস্টেম আপগ্রেড করে নিতে পারবেন।

যারা পূর্ববর্তী উইন্ডোজের ‘অ্যাসিস্টিভ টেকনোলজি’ ব্যবহার করেন তাদের জন্য বিনামূল্যে উইন্ডোজ ১০ আপগ্রেডের সময়সীমা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে মাইক্রোসফট। বিশেষ ব্যবহারকারীদের জন্য চালু করা হলেও এই অফার যে কেউ উপভোগ করতে পারবেন বলেও জানিয়েছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠানটি।

এনডিটির প্রতিবেদনে প্রকাশ, সাধারণ ব্যবহারকারীদের জন্য উইন্ডোজ ১০ বিনামূল্যে আপগ্রেডের সময়সীমা গত সপ্তাহে শেষ হয়েছে। কিন্তু কেউ যদি উইন্ডোজ ৭ বা উইন্ডোজ ৮.১ ব্যবহার করেন তবে মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে ৬ মেগাবাইট আকারের সাধারণ সেটআপ ফাইল ডাউনলোড করতে পারবেন। আর তা ডাউনলোড হলে স্বয়ংক্রিয়ভাবেই ইনস্টল হয়ে যাবে।

সূত্রের খবরে আরও প্রকাশ, মাইক্রোসফটের আগের সংস্করণগুলোর উইন্ডোজে কোনো ব্যবহারকারী ‘অ্যাসিস্টিভ টেকনোলজি’ ব্যবহার করতেন কিনা তা জানতে ওই সংস্করণগুলোতে প্রবেশ করতে হবে। কিন্তু প্রবেশের জন্য কোনো নির্দিষ্ট পথ নেই। আর তাই যে কেউ অপারেটিং সিস্টেমটি বিনামূল্যে আপগ্রেড করে নিতে পারবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর