শুরু হয়েছে সার্কের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক: বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী যাননি
শুরু হয়েছে সার্কের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক: বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী যাননি
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-০২ ১৬:৪৩:৫৮
প্রিন্টঅ-অ+


সন্ত্রাসবাদ দমনে কার্যকর একটি আঞ্চলিক ব্যবস্থা গড়ে তোলাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনায় বসছেন সার্কভুক্ত দেশগুলোর স্বরাষ্ট্রমন্ত্রীরা। মঙ্গলবার থেকে শুরু হয়ে বৃহস্পতিবার পর্যন্ত পাকিস্তানে স্বরাষ্ট্রমন্ত্রীদের এ বৈঠক অনুষ্ঠিত হবে। তবে বৈঠকে অংশ নিতে পাকিস্তান যাননি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ থেকে বৈঠকে অংশ নিতে তিন সদস্যের একটি প্রতিনিধিদল ইতিমধ্যে পাকিস্তান গেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন উপসচিবের নেতৃত্বে ওই দলে বাংলাদেশ ইমিগ্রেশন বিভাগের (অভিবাসন) একজন পরিচালক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ডেস্ক কর্মকর্তা রয়েছেন। এসব কর্মকর্তা নিজ নিজ সেশনের বিভিন্ন বৈঠকে অংশ নেবেন। এ ছাড়া বাংলাদেশের পক্ষ থেকে পাকিস্তানে নিযুক্ত রাষ্ট্রদূত তারিক আহসান মন্ত্রী ও সচিব পর্যায়ের বৈঠকগুলোতে অংশ নেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত আটটি দেশকে নিয়ে সন্ত্রাসবাদবিরোধী একটি গ্র“প গঠনের প্রস্তাব করে পাকিস্তান। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠকের সিদ্ধান্ত হয়।

এ ছাড়া এ বৈঠকে সন্ত্রাসবাদ দমনবিষয়ক আঞ্চলিক কনভেনশন এবং এর প্রটোকল বাস্তবায়ন ও এর অগ্রগতি ছাড়াও মেরিটাইম নিরাপত্তা, পাইরেসি, সাইবার ক্রাইম, দুর্নীতি প্রতিরোধ, নারী ও শিশু পাচার, মাদক চোরাচালান, ইমিগ্রেশন, সার্ক ভিসা স্টিকার নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর