ফেসবুক ব্যবহারকারী এখন ১৭০ কোটি
ফেসবুক ব্যবহারকারী এখন ১৭০ কোটি
২০১৬-০৭-৩১ ১৩:০৬:০০
প্রিন্টঅ-অ+


মাসিক হিসাবে সক্রিয় ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১৭০ কোটি পার হয়েছে। এর মধ্যে শুধু মোবাইল থেকেই ১০০ কোটি ব্যবহারকারী ফেসবুক ব্যবহার করছেন। ২৭ জুলাই ফেসবুক কর্তৃপক্ষ তাদের প্রান্তিক আয় ঘোষণার সময় এ তথ্য প্রকাশ করেছে।

ফেসবুক তাদের প্রান্তিক আয়ের প্রতিবেদনে বিশাল মুনাফার ঘোষণা দিয়েছে। চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে গত বছরের একই সময়ের মুনাফা বেড়েছে ১৮৬ শতাংশ, যা ২০০ কোটি ডলারের বেশি। দ্বিতীয় প্রান্তিকে মোট আয় হয়েছে ৬৪০ কোটি মার্কিন ডলারের বেশি। এই আয়ের সিংহভাগ এসেছে অনলাইন বিজ্ঞাপন থেকে। এ সংবাদে যুক্তরাষ্ট্রের পুঁজিবাজারে এক ঘণ্টার মধ্যে প্রতিষ্ঠানটির শেয়ারের দর ৬ শতাংশের বেশি বেড়ে যায়; যাকে প্রত্যাশার অনেক বেশি বলে ঘোষণা দেয় ফেসবুক।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেন, ‘আমাদের ব্যবসা বেশ ভালো হারেই বাড়ছে। আমাদের ব্যবসার এই ফল বিশ্বকে উন্মুক্ত ও সংযুক্ত করার যে লক্ষ্য, এতে এগিয়ে যাওয়ার বিষয়টি দেখা যাচ্ছে।’

জাকারবার্গ আগামী ৫ ও ১০ বছরে কৌশলগত পরিকল্পনা নিয়ে এগোনোর কথা বলেন।

জাকারবার্গ বলেন, ফেসবুকের পরিকল্পনার একটি বড় অংশ ছিল ভিডিওর ব্যবহার করা। বর্তমানে ফেসবুক লাইভ প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। তথ্যসূত্র: এএফপি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর