সিরিয়ায় এবার প্রসূতি হাসপাতালে বিমান হামলা, নিহত অন্তত ২
সিরিয়ায় এবার প্রসূতি হাসপাতালে বিমান হামলা, নিহত অন্তত ২
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-৩১ ০৯:২৫:৫৬
প্রিন্টঅ-অ+


যুদ্ধ কেবল জীবন নয়, সম্ভবত অনাগত জীবনের সম্ভাবনাকেও হত্যা করে। সিরিয়ার ইদলিব প্রদেশের এক হাসপাতালে সাম্প্রতিক বিমান হামলা সেই স্বাক্ষ্যই দিচ্ছে। হামলা চালানো হয়েছে প্রসূতিদের এক হাসপাতালে, যেখানে মৃত্যুর চেয়ে জীবনেরই আহ্বান বেশি শোনা যায়।
হামলায় অন্তত দুই জন নিহত হয়েছে বলে দাবি করেছে আন্তর্জাতিক দাতব্য সংস্থা সেভ দ্য চিলড্রেন। হামলায় আহত হয়েছে আরও বেশ কয়েকজন। আহতদের মধ্যে শিশুও রয়েছে। সেভ দ্য চিলড্রেনের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এই খবর জানিয়েছে। তারা জানিয়েছে, হামলাকারীদের ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি।
উল্লেখ্য, সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় ওই প্রসূতি হাসপাতালটি পরিচালিত হয়।
সেভ দ্য চিলড্রেনের ভাষ্য অনুযায়ী, হাসপাতাল ভবনের সামনে বিমান হামলাটি হয়। সে সময় হাসপাতালে দুটি অস্ত্রোপচার চলছিল। হামলার সময় বেশ কয়েকটি ইনকিউবেটর মেঝেতে পড়ে গেলে কয়েকজন শিশু আহত হয়। দুই নারী তাদের পেটে আঘাত পেয়েছেন এবং বেশ কয়েকজন রোগী ও হাসপাতাল কর্মী হালকা আহত হয়েছেন। সংস্থাটির এক মুখপাত্র আল জাজিরাকে বলেন, এটি এলাকার সবচেয়ে বড় হাসপাতাল। এখানে মাসে ১৩শ নারীকে সেবা দেওয়া হয়ে থাকে। হামলার পর হাসপাতালের পরিস্থিতি তুলে ধরে ১৫ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করে দাতব্য সংস্থাটি।
যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসও জানিয়েছে শুক্রবার বিদ্রোহী নিয়ন্ত্রিত কাফার তাখারিম এলাকায় অবস্থিত হাসপাতালটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কার্যক্রম পরিচালনার অনুপযোগী হয়ে পড়েছে। সূত্র: আল জাজিরা

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর