নতুন ঠিকানায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের বন্দিরা
নতুন ঠিকানায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের বন্দিরা
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-৩০ ০৪:৫১:৩৩
প্রিন্টঅ-অ+


পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে কারাবন্দিদের কেরানীগঞ্জের নতুন কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে রাত ৯টা ৫০ মিনিটের টাইম শিডিউলে কারাগার থেকে সব বন্দিকে স্থানান্তর করা হয়। কেন্দ্রীয় কারাগারের অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল ইকবাল হাসান বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন।
কর্নেল ইকবাল হাসান জানান, ১৬ ঘণ্টার টাইম শিডিউলের মধ্যেই কারাগারে ৬ হাজার ৪০০ বন্দির সবাইকেই স্থানান্তর করা হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব, এপিবিএন, ফায়ার সার্ভিস, গোয়েন্দা সংস্থার সহযোগিতায় দ্রুত বন্দিদের স্থানান্তর করা সম্ভব হয়েছে। এ সময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।

নতুন কারাগারে গিয়ে বন্দিরা সন্তুষ্ট হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, এখন পুরনো কারাগারে আর কোনও বন্দি নেই। মোট ১৯টি ট্রিপে বন্দিদের স্থানান্তর করা হয়। এতে ২৫টি প্রিজন ভ্যান ও আটটি বাস ব্যবহার করা হয় বলেও জানান কারা মহাপরিদর্শক।

এর আগে, বন্দিদের স্থানান্তরের সময় যাত্রাপথেও অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। এ সময় রুটের নিয়মিত গাড়ি চলাচল বন্ধ রাখার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যও মোতায়েন করা হয়েছিল।

উল্লেখ্য, কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের রাজেন্দ্রপুরে সাড়ে পাঁচ হাজার বন্দি ধারণ ক্ষমতার এ নতুন কারাগার গত ১০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর