জল্লাদ শাজাহান ও রাজুকে ডাকা হয়েছে
জল্লাদ শাজাহান ও রাজুকে ডাকা হয়েছে
সংগীতা ঘোষ
২০১৫-১১-২০ ০৭:৪২:২৪
প্রিন্টঅ-অ+


আবারো ডাকা হয়েছে জল্লাদ শাজাহান ও রাজুকে। যুদ্ধাপরাধের মামলায় দন্ডপ্রাপ্ত আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় কার্যকর করতে তাদেরকে ডাকা হয়েছে। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

জল্লাদ শাজাহান ও রাজু অভিজ্ঞতা সম্পন্ন, সুঠাম দেহ ও অধিক মনোবলের কারণে জল্লাদের তালিকা থেকে তাদেরকে কারা কর্তৃপক্ষ ডেকেছেন বলে জানা গেছে।

এই দুইজনের পাশাপাশি সাত্তার নামে আরো একজন জল্লাদকেও প্রস্তুত রাখা হয়েছে কেন্দ্রীয় কারাগারে। গত ২০১৩ সালের ১২ ডিসেম্বর প্রথম যুদ্ধাপরাধী হিসেবে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরে জল্লাদের ভূমিকা পালন করেন শাজাহান।

অপরদিকে ২০১৪ সালের ১২ এপ্রিল কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকরের সময় জল্লাদের ভূমিকায় ছিলেন রাজু। জল্লাদ শাজাহান ১৪৩ বছরের সাজাপ্রাপ্ত একজন কয়েদী। তিনি ৩৬ বছর ধরে কারাবাস করছেন। কারাগার থেকে দ্রুত মুক্তিলাভের জন্যই তিনি জল্লাদের খাতায় নাম লিখিয়েছেন বলেও সূত্রটি জানায়।

এর আগে এরশাদ শিকদার, বঙ্গবন্ধু হত্যাকান্ডের ৫আসামি ও কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরে ভূমিকা রেখেছেন তিনি। আর জল্লাদ রাজু প্রায় ১৫ বছর ধরে কারাবাস করছেন।

ইতোমধ্যে মুজাহিদ ও সাকা চৌধুরীর ফাঁসির জন্য মঞ্চের অনেকটাই সম্পন্ন হয়েছে বলে সূত্র জানিয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর