তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশের আয় বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে: জয়
তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশের আয় বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে: জয়
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-২৮ ২০:৩৮:১১
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ২০১৮ সালের মধ্যে আইটি খাতে আমাদের রফতানি আয় ১ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে। গার্মেন্টস শিল্পের পরেই জায়গা করে নেবে আইসিটি খাত।
বৃহস্পতিবার (২৮ জুলাই) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে শুরু হওয়া দুদিনব্যাপী বিপিও সামিট-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বাংলাদেশ আউটসোর্সিংয়ে ভালো করছে। তবে বিশ্ব মার্কেটে টিকে থাকতে হলে আমাদের দেশীয় মার্কেটের আরও উন্নয়ন করতে হবে।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইটিইউ -এর মহাসচিব হাওলিন ঝাউ। বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
পলক বলেন, বিপিওতে আমাদের সক্ষমতা বিশ্বের সামনে তুলে ধরতেই এই আয়োজন। ২০২১ সাল নাগাদ আমরা এই খাত থেকে ১ বিলিয়ন ডলার আয় করতে চাই।
সম্মেলনের আয়োজক সরকারের আইসিটি বিভাগ, আইসিটি অধিদপ্তর ও বিএসিসিও (বাক্য)।
সম্মেলনে দেশীয় বিশেষজ্ঞদের পাশাপাশি বিশ্বখ্যাত ২০ জন তথ্যপ্রযুক্তিবিদ অংশ নিচ্ছেন বিভিন্ন কর্মঅধিবেশন ও সেমিনারে।
বিপিও সামিট শেষ হবে শুক্রবার।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর