জঙ্গিরাও প্রযুক্তি ব্যবহার করছে, সতর্ক হতে হবে: প্রধানমন্ত্রী
জঙ্গিরাও প্রযুক্তি ব্যবহার করছে, সতর্ক হতে হবে: প্রধানমন্ত্রী
২০১৬-০৭-২৮ ১৮:২৩:২৯
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ নতুন উপসর্গ হিসেবে দেখা দিয়েছে। প্রযুক্তির ব্যবহারের যেমন ভালো কাজ হচ্ছে, আবার জঙ্গি সন্ত্রাসীরাও প্রযুক্তি ব্যবহার করছে। সেজন্য আমাদের সতর্ক হতে হবে। বাংলার মাটিতে জঙ্গি-সন্ত্রাসীদের স্থান হবে না।

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে ‘উন্নয়ন উদ্ভাবনে জনপ্রশাসন-২০১৬’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার এ কথা বলেন প্রধানমন্ত্রী। নতুন কিছু উদ্ভাবন করে জনপ্রশাসনই একটি দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে পারে বলে মন্তব্য করেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জনগণ সেবার জন্য আমাদের কাছে আসবে না, আমরাই তাদের কাছে গিয়ে সেবা দিয়ে আসবো-এটাই আমাদের সরকারের নীতি।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের পরিকল্পনা বাস্তবায়নে আপনারাই মুখ্য ভূমিকা পালন করছেন। আপনাদেরই দেশকে এগিয়ে নিতে হবে। আমি বিশ্বাস করি জনপ্রশাসনের প্রতিটি কর্মকর্তার সেই যোগ্যতা ও দক্ষতা আছে।

তিনি বলেন, আমাদের ছেলেরা নতুন নতুন উদ্ভাবনী কৌশল আবিষ্কার করছে। উদ্ভাবনে তরুণ প্রজন্ম এগিয়ে যাবে। ১৯৯৬ সালের আগে ডিজিটাল কিছুই ছিলো না। আমরা ক্ষমতায় আসার পর তথ্য-প্রযুক্তির দিকে নজর দেই। আগে কেউ কম্পিউটার চলাতে পারতো না। দামও ছিলো আকাশচুম্বী। আর এখন প্রায় সবাই কম্পিউটার ব্যবহার করতে পারেন।

প্রধানমন্ত্রী বলেন, সেবা প্রদানের ক্ষেত্রে নতুন নতুন চিন্তা ও কৌশল নিয়ে এগিয়ে যেতে হবে। সবাই মিলে একবিংশ শতাব্দির বাংলাদেশ গড়ে তুলতে হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর