আইইবির জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত
আইইবির জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৭-২৮ ০০:৪৪:০৪
প্রিন্টঅ-অ+


"অরক্ষিত এবং সহজ লক্ষ্যভুক্ত মানুষদের উপরই সম্প্রতি জঙ্গি হামলাগুলো ঘটছে। ইসলামের অপব্যাখ্যা দিয়ে যারা এ ধরনের সন্ত্রাসী হামলার পরিকল্পণা করছেন, প্রশিক্ষণ দিচ্ছেন, অর্থায়ন এবং বাস্তবায়নে সহায়তা করছেন- তারা যেমন ইসলামের শত্রু, একইভাবে তারা এই দেশেরও শত্রু। ইসলাম শান্তির ধর্ম। এ ধর্ম অশান্তি, মানুষ হত্যা ও বর্বর হামলাকে কখনো সমর্থন করে না।"

বুধবার (২৭ জুলাই, ২০১৬) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত আইইবির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে জঙ্গিবাদ, সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতা বিরোধী সমাবেশ ও মানববন্ধনে আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ কবির আহমেদ ভূঞা সাম্প্রতিক জঙ্গি হামলা ও তৎপরতা নিয়ে এই মন্তব্য করেন। তিনি একইসাথে এই সমাবেশ ও মানববন্ধনের সভাপতিত্বও করেন।

এসময় তিনি বিগত ১ জুলাই রাতে ঢাকার গুলশানে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে এবং ৭ জুলাই পবিত্র ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ জামাতে জঙ্গি হামলার কঠোর নিন্দা জানান। পাশাপাশি এই হামলায় নিহত সাধারণ মানুষ, বিভিন্ন দেশের নাগরিক এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন।

তিনি আরও বলেন, "বাবা মায়ের প্রতি আমার বিনীত অনুরোধ, সন্তানদের সাথে আপনারা আরও সময় ব্যয় করুন। তারা কী করছে, কার সাথে মিশছে বা তাদের মনে কোন বিষয়ে রাগ, ক্ষোভ ও হতাশা কাজ করছে কী না সে বিষয়ে তাদের সাথে খোলামেলা আলোচনা করুন। মাদকাশক্তি কিংবা জঙ্গি মানসিকতার কারো সাথে যদি সম্পৃক্ততার বিষয়ে নিশ্চিত হোন তবে প্রয়োজনীয় ব্যবস্থা নিন। যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করুন"।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্টবৃন্দ যথাক্রমে প্রকৌশলী মোঃ নুরুজ্জামান, প্রকৌশলী এম শাহাদাত হোসেন(শেলী), প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ, প্রকৌশলী মোঃ আতাউল মাহমুদ।

উপস্থিত ছিলেন, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুস সবুর, সম্মানী সহ-সাধারণ সম্পাদকবৃন্দ যথাক্রমে প্রকৌশলী মোঃ শাহাদাত হোসেন (শিবলু), প্রকৌশলী মোঃ মামুনুর রশিদ, প্রকৌশলী মোঃ মোজাম্মেল হক এবং প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু।

এছাড়াও উপস্থিত ছিলেন, আইইবির ঢাকা কেন্দ্রের প্রেসিডেন্ট প্রকৌশলী মেসবাহুর রহমান টুটুল এবং সম্মানী সাধারণ সম্পাদক চেয়ারম্যান আমিনুর রশিদ চৌধুরী (মাসুদ)।

এছাড়াও অনুষ্ঠানে আইইবির বিভিন্ন প্রকৌশল বিভাগের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সম্পাদকবৃন্দসহ বিপুল সংখ্যক প্রকৌশলী অংশগ্রহণ করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর