তিন জঙ্গির পরিচয় নিশ্চিত করেছে পরিবার
তিন জঙ্গির পরিচয় নিশ্চিত করেছে পরিবার
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-২৮ ০০:০৪:২৪
প্রিন্টঅ-অ+


কল্যাণপুরে পুলিশি অভিযানে নিহত ৯ জঙ্গির মধ্যে তিন জঙ্গির পরিচয় নিশ্চিত করেছে তাদের পরিবার। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) একথা জানিয়েছে। তিনজন হল, জোবায়ের হোসেন, সাব্বিরুল হক কণিক ও সেজাদ রউফ অর্ক ওরফে মরোক্কো।

এর মধ্যে সাব্বির ছয় ও জোবায়ের চার মাস ধরে নিখোঁজ ছিল। জোবায়েরের বাড়ি নোয়াখালীর মাইজদি এলাকায়। নোয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্র বিজ্ঞানের ছাত্র ছিল সে। আর সাব্বিরের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুনছড়া ইউনিয়নে। ইন্টারন্যাশনাল ইসলামি বিশ্বাবিদ্যালয়ের ইকোনমিক অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্র ছিল সে। তার বাবা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক চৌধুরী বলে একটি সূত্রে জানা গেছে।

সেজাদের বাড়ি ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার ১০ নম্বর রোডের ব্লক-সি, ৩০৪ নম্বর বাড়ি। তার বাবার নাম তৌহিত রউফ। নর্থ সাউথের বিশ্ববিদ্যালয়ের এমবিএ’র ছাত্র ছিল সে। শাহবাগ থানার একটি অস্ত্র মামলার আসামি ছিল সে। গুলশান হামলায় নিহত জঙ্গি নিবরাসের সঙ্গে পালিয়ে গিয়েছিল সে। সেজাদ র‌্যাব ঘোষিত নিখোঁজদের সর্বশেষ ৬৮ জনের তালিকায় তার নাম ছিল। গত ১৬ ফেব্রুয়ারি ভাটারা থানায় তার বাবা সাধারণ ডায়েরি (ডিজি) করেন।

ডিএমপির ডেপুটি কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ওই তিনজনের পরিবার আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারা ডিএমপির প্রকাশিত ছবি দেখে পরিচয় নিশ্চিত করেছে।

তিনি আরও বলেন, পুলিশের পক্ষ থেকে মর্গে গিয়ে স্বজনদের লাশ শানাক্ত করতে অনুরোধ করা হয়েছে। লাশ শনাক্তের পর জঙ্গিদের স্বজনদের ডিএনএ পরীক্ষা করা হবে। তারপর লাশ হস্তান্তর করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর