নেট সংযোগ বন্ধ: আর্থিক লেনদেনে বিঘ্ন
নেট সংযোগ বন্ধ: আর্থিক লেনদেনে বিঘ্ন
২০১৫-১১-১৯ ১১:১৬:৪৭
প্রিন্টঅ-অ+


প্রায় সোয়া ঘণ্টা সারা দেশে ইন্টারনেট সংযোগ না থাকায় ব্যাংকিং খাতের লেনদেনে বিঘ্ন সৃষ্টি হয়। বুধবার দুপুর ১টা থেকে প্রায় সোয়া ঘন্টা বন্ধ ছিল সকল ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানের অনলাইন ব্যাংকিং কার্যক্রম।

বুধবার সুপ্রিম কোর্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রিভিউ খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রেখে আদেশ দেওয়ার পর সারাদেশে ইন্টারনেট সংযোগ বন্ধ থাকে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সূত্রে জানা গেছে, নিরাপত্তাজনিত কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুরোধে বিটিআরসি সংযোগ বন্ধ রাখে।

সকল ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানের অনলাইন ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েন গ্রাহকরা। তারা জানান, কোন ঘোষণা ছাড়াই ইন্টারনেট সংযোগ বন্ধ করায় ব্যাপক ক্ষতির সম্মুখে পড়তে হয়েছে।

ইসলামী ব্যাংকের কারওয়ানবাজার শাখার গ্রাহক মো. শাহীন হাওলাদার রাইজিংবিডিকে বলেন, ‘কোন ঘোষণা ছাড়াই হঠাৎ করে নেট সংযোগ বন্ধ থাকায় টাকা জমা দিতে পারিনি। এতে আমার ব্যবসায়িক ক্ষতি হয়েছে।’

এদিকে দেশের উভয় শেয়ারবাজারে এর কোনো প্রভাব পড়েনি বলে দাবি করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুর রহমান।

এ প্রসঙ্গে কথা হয় ঢাকা ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট খন্দকার আনোয়ার এহতেশামের সঙ্গে। তিনি বলেন, ‘দুপুর দেড়টা থেকে আমাদের সকল অনলাইন ব্যাংকিং কার্যক্রম বন্ধ ছিল। ফলে গ্রাহকরা দুর্ভোগে পড়েন।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর