শাহজালালে বোমা বহনে সক্ষম ড্রোন জব্দ
শাহজালালে বোমা বহনে সক্ষম ড্রোন জব্দ
২০১৬-০৭-২৬ ২৩:৪৯:৩৫
প্রিন্টঅ-অ+


হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে বোমা বহনে সক্ষম এমন অত্যাধুনিক ড্রোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

মঙ্গলবার দুপুরে আসা পোস্টাল পার্সেল থেকে ড্রোনটি জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগের মহাপরিচালক ড. মইনুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিঙ্গাপুর থেকে পোস্টাল সার্ভিসের মাধ্যমে চার কেজি ওজনের দুটো প্যাকেট পার্সেল আসে। এসকিউ-৪৪৬ ফ্লাইটে বিমানবন্দরের ফ্রেইট ইউনিটে আসার পর গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি চালিয়ে প্যাকেট দুটি জব্দ করা হয়।
এ বিষয়ে শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, পার্সেল দুটি ঢাকার মোহাম্মদপুরের সাইফ আলী খানের নামে আনা হয়েছে। একে খেলনা হিসেবে উল্লেখ করা হয়েছে। আমদানি নীতি আদেশ অনুযায়ী যা নিষিদ্ধ। ওই পার্সেল দুটি থেকে জব্দকৃত ড্রোনে বোমা সংযোজন করে যে কোনো নাশকতা করা যেতে পারে। এতে ক্যামেরা বসিয়ে স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ যে কোনো স্থাপনার ছবি ও তথ্য সংগ্রহ করা সম্ভব। নিরাপত্তার জন্য এর অপব্যবহার ক্ষতিকর হিসেবে বিবেচিত।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর