দেশে প্রথম শীতকালীন আয়কর মেলা
দেশে প্রথম শীতকালীন আয়কর মেলা
২০১৫-১১-১৯ ১০:৩৭:৩০
প্রিন্টঅ-অ+


দেশে প্রথমবারের মতো শীতকালীন আয়কর মেলা শুরু হয়েছে। রাজধানীসহ দেশের সাতটি মহানগরীতে স্বল্প পরিসরে বসেছে এই মেলা।

তিন দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হচ্ছে দেশের মোট আটটি স্পটে। এতে করদাতারা আয়কর রিটার্ন জমা এবং ই-টিআইএন নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বেইলী রোডে অফিসার্স ক্লাবে শুরু হয় ঢাকা কর অঞ্চল-৯ মেলা। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ মেলার উদ্বোধন করেন। এ সময় আইনমন্ত্রী আনিসুল হক, বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, ঢাকায় দুটি স্থানে এবং একই সময়ে চট্টগ্রামে সরকারি কার্যাভবন-২ প্রাঙ্গণে, সিলেটে কাজীটুলা রোডে কর তথ্য ও সেবা কেন্দ্র প্রাঙ্গণে, রাজশাহী কর অঞ্চল, রংপুর কর অঞ্চল, বরিশাল কর অঞ্চল প্রাঙ্গণ ও খুলনা কর ভবন প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকায় বেইলী রোডে অফিসার্স ক্লাবে এবং উত্তরা ১৩ নম্বর সেক্টরে কর অঞ্চল-৯ কার্যালয় প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়েছে।

২০১০ সাল থেকে দেশে আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। শুরু থেকেই সেপ্টেম্বরের মাঝামাঝি এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছরও ১৬ সেপ্টেম্বর থেকে সপ্তাহব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়েছে। এ বছরই প্রথমবারের মতো উপজেলা পর্যায়ে মেলার আয়োজন করা হয়। এবার নিয়মিত মেলার সময় শীতকালে আরেকটি মেলা আয়োজনের ইঙ্গিত দেন এনবিআর চেয়ারম্যান।

আইন অনুযায়ী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আয়কর রিটার্ন জমা দেয়ার সময় শেষ হলেও দুই দফায় এসআরও জারি করে ৩০ নভেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। এ অবস্থায় রিটার্ন জমা দানের শেষ সময়ে এসে মেলার প্রাসঙ্গিকতা বেড়ে যায়। আর এজন্যই প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে শীতকালীন এ মেলা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর