অ্যান্ড্রয়েডেও ব্যবহার করা যাবে প্রিজমা!
অ্যান্ড্রয়েডেও ব্যবহার করা যাবে প্রিজমা!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-২৫ ২১:৫৯:৫৫
প্রিন্টঅ-অ+


কয়েকদিন আগে ফেসবুকে হয়ে গেল প্রিজমা ঝড় । এখন অবশ্য সেই ঝড় অনেকটাই কমে গেছে। তারপরও কিছু কিছু ব্যবহারকারী প্রিজমা ছবি এখনও তাদের প্রোফাইলে পোস্ট করছেন।

প্রিজমা হলো একটি ফটো এডিটিং অ্যাপ। এই অ্যাপের সাহায্যে ছবিতে অনেকটা হ্যান্ড স্কেচ -এর ইফেক্ট আনা যায়। যে কারণে ব্যবহারকারীদের কাছে অ্যাপটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

প্রিজমা অ্যাপ প্রথম উন্মুক্ত করা হয় আইওএস অপারেটিং সিস্টেমের জন্য। ফলে এতদিন শুধু আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা প্রিজমা ছবি বেশি পোস্ট করেছেন। অন্যদিকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সেগুলো দেখে আক্ষেপ করেছেন। কোনও কোনও অ্যান্ড্রয়েড ব্যবহারকারী বন্ধুর কাছ থেকে ছবি এডিট করিয়ে সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন।

এবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের আক্ষেপের দিন শেষ। কারণ প্রিজমা অ্যাপটি এখন থেকে সব অ্যান্ড্রয়েড ব্যবহারকারীই ব্যবহার করতে পারবেন। গুগল প্লে-স্টোরে প্রিজমা অ্যাপটি পাওয়া যাবে।

প্রিজমা অ্যাপটি ইনস্টলের জন্য জায়গা লাগবে ৭ গিগা। এটা অ্যান্ড্রয়েড ৪ দশমিক ১ কিটক্যাট অপারেটিং সিস্টেম থেকে শুরু করে -এর পরের সব ভার্সনে ব্যবহার করা যাবে।

ফ্রন্ট কিংবা ব্যাক ক্যামেরায় তোলা যেকোনও ছবি এই অ্যাপের সাহায্যে এডিট করা যাবে। এতে রয়েছে ৩৬টি ফিল্টার। সেগুলোও থেকে ব্যবহারকারী যেকোনওটি পছন্দ করে ব্যবহার করতে পারবেন।

সূত্র:টাইমস অব ইন্ডিয়া

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর