প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি নতুন কর্মসূচি
প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি নতুন কর্মসূচি
২০১৫-১১-১৯ ১০:৩৩:২৮
প্রিন্টঅ-অ+


সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহালের দাবিতে আন্দোলনরত প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি নতুন কর্মসূচি ঘোষণা করেছে।

কর্মসূচিগুলো হলোঃ
এক. ২২ নভেম্বর ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সম্মেলন।
দুই. ২৪ নভেম্বর বিকাল ৫টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলানায়তনে ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন।
তিন. ২৭ নভেম্বর বরিশাল, সিলেট ও রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলন।
চার. ২৮ নভেম্বর চট্টগ্রাম, রংপুর ও খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন।
বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই নতুন কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির নেতৃবৃন্দ বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল অবিলম্বে পুনর্বহাল করতে হবে।

তাঁরা বলেন, প্রকৃচি- বিসিএস সমন্বয় কমিটি সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির দাবি জানিয়ে আসছে। কিন্তু ২৬ ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসে পদোন্নতি না দিয়ে শুধু উপ সচিব, যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব পর্যায়ে আবারো পদোন্নতি প্রদানের প্রক্রিয়া শুরু করা হয়েছে।

তাঁরা আরো বলেন, ইতিপূর্বেও কয়েকবার ২৬ ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের কর্মকর্তাদের বাদ দিয়ে সুপার নিউমারারি পদে সৃষ্টি করে অনুমোদিত পদের অতিরিক্ত সংখ্যক কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়। আমরা আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন করে সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির ক্ষেত্রে সমান সুযোগ প্রদান করার দাবি জানাচ্ছি।

বক্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) ক্ষমতায়নে জারি করা অফিস স্মারক বাতিল, সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টি, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরনের প্রেষণ বাতিল এবং কৃত্য পেশাভিত্তিক জনপ্র্রশাসন গড়ে তোলার দাবিও জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, প্রকৃচি-বিসিএস কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সচিব প্রকৌশলী মো. আব্দুস সবুর, কৃষিবিদ ইনিস্টিটিউশনের মহাসচিব মোবারক আলী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব প্রফেসর ডা: এম. ইকবাল আর্সলান, বিসিএস সমন্বয় কমিটির মহাসচিব মো. ফিরোজ খান প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর