উত্তরা দিয়ে রাজউকের উচ্ছেদ অভিযান শুরু
উত্তরা দিয়ে রাজউকের উচ্ছেদ অভিযান শুরু
২০১৬-০৭-২৫ ১৯:১৬:২২
প্রিন্টঅ-অ+


পুলিশ সংকটের মধ্য দিয়েই উত্তরায় অবৈধ উচ্ছেদ অভিযান শুরু করেছে রাজউক। সোমবার সকাল পৌনে ১২টার দিকে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের নেতৃত্বে ৭/৮ জন পুলিশ এই অভিযানে অংশগ্রহণ করেছেন। তারা উত্তরার চার নম্বর সেক্টরের সড়ক নম্বর ২০/সি এর ৪২ নম্বর বাড়িতে উচ্ছেদ অভিযান শুরু করেছেন। ১০ তলা ভবনটির বিদ্যুৎ ও গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দেওয়ার পর ভবনের মালিক সময়ের আবেদন করলে ম্যাজিস্ট্রেট বিকাল চারটা পর্যন্ত সময় নির্ধারণ করে দেন। এ সময়ের মধ্যে হোটেল বন্ধ করে দিতে বলেন ম্যাজিস্ট্রেট, হোটেলের মালিকও তাতে রাজি হন।

ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, ১০ তলা এই ভবনটি আবাসিক হিসেবে ব্যবহার করার কথা থাকলেও সেখানে অনুমতি ছাড়াই প্লাটিনাম রেসিডেন্স নামে হোটেল ব্যবসা চালানো হচ্ছে।

তিনি আরও জানান, আমরা এক প্লাটুন পুলিশ চেয়েছিলাম, কিন্তু পাইনি। তাই ৭/৮জন পুলিশ নিয়েই অভিযান শুরু করেছি।

উত্তরা, গুলশান ও ধানমণ্ডিতে একযোগে রাজউকের উচ্ছেদ অভিযান চালানোর কথা থাকলেও আজ সোমবার কেবল উত্তরায়ই অভিযান শুরু করছে রাজউক। পর্যাপ্ত পুলিশ না পাওয়ায় গুলশান ও ধানমণ্ডিতে অভিযান স্থগিত করা হয়েছে। রাজউকের পরিচালক শাহ আলম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পুলিশ আমাদের লিখিতভাবে জানিয়েছে, সেই অনুযায়ী আজ উত্তরায় এবং কাল মঙ্গলবার (২৬ জুলাই) গুলশান ও ধানমণ্ডিতে উচ্ছেদ কার্যক্রম চালানো হবে।
উল্লেখ্য, গতকাল রবিবার (২৪ জুলাই) ধানমণ্ডি ও উত্তরা এলাকায় রাজউকের নির্ধারিত উচ্ছেদ অভিযান চালানোর কথা থাকলেও পুলিশ পাওয়া যায়নি বলে পূর্ব নির্ধারিত উচ্ছেদ কার্যক্রম স্থগিত করে রাজউক।

রাজউক সূত্র জানিয়েছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩১ আগস্ট পর্যন্ত উচ্ছেদ অভি

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর