১৫৩ পৌরসভায় পানি সরবরাহের মাস্টার প্ল­্যান প্রস্তুত করা হয়েছে : খন্দকার মোশাররফ
১৫৩ পৌরসভায় পানি সরবরাহের মাস্টার প্ল­্যান প্রস্তুত করা হয়েছে : খন্দকার মোশাররফ
২০১৬-০৭-২৫ ১৭:৩৫:২৯
প্রিন্টঅ-অ+


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ১৫৩টি পৌরসভায় পাইপ লাইনের মাধ্যমে ওয়াসার পানি সরবরাহের ব্যবস্থা চালু করার লক্ষ্যে মাস্টার প্ল্যান প্রস্তুত করা হয়েছে।

তিনি সংসদে সরকারি দলের সদস্য এম. আব্দুল লতিফের লিখিত প্রশ্নের জবাবে বলেন, পর্যায়ক্রমে অন্যান্য পৌরসভায়ও এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

মন্ত্রী বলেন, ওয়াসা, ঢাকা-চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা মহানগরী ব্যতীত অন্যান্য সিটি কর্পোরেশনগুলোতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করতে কাজ করে থাকে। এই ৪টি মহানগরীতে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী এবং খুলনা ওয়াসা শতভাগ নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।

সরকারি দলের সদস্য মাহফুজুর রহমানের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সারাদেশের পৌরসভারগুলো রাস্তাঘাট উন্নয়ন, পানি নিষ্কাশন ও ড্রেন নির্মাণের জন্য স্থানীয় সরকার বিভাগ থেকে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ৪ কিস্তিতে উন্নয়ন সহায়তা থেকে বরাদ্দের অর্থ প্রদান করা হয়ে থাকে।
তিনি বলেন, স্থানীয় সরকার বিভাগ হতে উন্নয়ন সহায়তা থেকে বরাদ্দের অর্থ এবং পৌরসভাসমূহের রাজস্ব আয় দ্বারা পৌর পরিষদের সিদ্ধান্তক্রমে পৌরসভা অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প গ্রহণ করে থাকে। এছাড়া ৯ হাজার কোটি টাকা অর্থের সংস্থান রয়েছে। যা দিয়ে সারাদেশের হাটবাজার উন্নয়ন করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

পরিবেশ এর অারো খবর