পদ্মাসেতুতে চারলেন মহাসড়ক নির্মাণে সমস্যা সমাধানে টেকনিক্যাল কমিটি গঠিত
পদ্মাসেতুতে চারলেন মহাসড়ক নির্মাণে সমস্যা সমাধানে টেকনিক্যাল কমিটি গঠিত
২০১৬-০৭-২৫ ০৪:৫৪:২৫
প্রিন্টঅ-অ+


পদ্মা সেতুর সাথে সংযুক্ত রেল এবং প্রস্তাবিত চারলেন মহাসড়ক নির্মাণের ক্ষেত্রে উদ্ভুত সমস্যা সমাধানের লক্ষ্যে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে।

রোববার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে পদ্মা সেতু প্রকল্পের সাথে রেল লিংক স্থাপন বিষয়ক এক সমন্বয় সভায় এই কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এবং রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক এমপি উপস্থিত ছিলেন।
বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) প্রধান প্রকৌশলীকে যুগ্মভাবে প্রধান করে এই কমিটি গঠিত হয়।

কমিটিতে রেললিংক প্রকল্প ও সেতু প্রকল্পের পরিচালকদ্বয়, দুই প্রকল্পের প্রধান পরামর্শকদ্বয়, সেনাবাহিনীর স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশন বা এসডব্লিউও-পশ্চিম এর পরিচালক, ওয়াসা’র পদ্মা-যশোলদিয়া প্রকল্পের পরিচালক, এলজিইডি’র প্রতিনিধিকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক, সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, সড়ত ও জনপথের (সওজ) প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, রেললিংক প্রকল্প পরিচালক সাগর কৃষ্ণ চক্রবর্তীসহ এসডব্লিউও-পশ্চিমের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর