স্থানীয় সরকার খাতে গত অর্থবছরে ১৬ হাজার ৪৯ কোটি ৩৬ লাখ টাকা ব্যয় হয়েছে : খন্দকার মোশাররফ
স্থানীয় সরকার খাতে গত অর্থবছরে ১৬ হাজার ৪৯ কোটি ৩৬ লাখ টাকা ব্যয় হয়েছে : খন্দকার মোশাররফ
২০১৬-০৭-২৫ ০৪:৫০:১১
প্রিন্টঅ-অ+


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ২০১৫-১৬ অর্থবছরের আরডিপিতে স্থানীয় সরকার খাতে চলতি বছরের জুন পর্যন্ত ব্যয় হয়েছে ১৬ হাজার ৪৯ কোটি ৩৬ লাখ টাকা।

তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলনের এক প্রশ্নের জবাবে আরো বলেন, স্থানীয় সরকার খাতে ব্যয়িত অর্থের মধ্যে জিওবি ১০ হাজার ৫শ’ ৪২ কোটি ৮৪ লাখ এবং প্রকল্প সাহায্য ৫ হাজার ৫শ’ ৬ কোটি ৫২ লাখ টাকা রয়েছে।

মন্ত্রী বলেন, ২০১৫-১৬ অর্থবছরের আরডিপিতে স্থানীয় সরকার বিভাগের অনুকূলে উন্নয়ন খাতে (প্রকল্প এবং উন্নয়ন সহায়তা থোক) বরাদ্দ ছিল মোট ১৬ হাজার ৬শ’ ৪১ কোটি ১ লাখ টাকা। এরমধ্যে জিওবি ১০ হাজার ৮শ’ ১২ কোটি ৭০ লাখ এবং প্রকল্প সাহায্য ৫ হাজার ৮শ’ ২৮ কোটি ৩১ লাখ টাকা।

তিনি বলেন, এরমধ্যে অব্যয়িত রয়েছে ৫শ’ ৯১ কোটি ৬৫ লাখ টাকা। এরমধ্যে জিওবি ২শ’ ৬৯ কোটি ৮৬ লাখ এবং প্রকল্প সাহায্য ৩শ’ ২১ কোটি ৭৯ লাখ টাকা।

মন্ত্রী বলেন, ২০১৫-১৬ অর্থবছরের বরাদ্দকৃত অর্থের বাস্তবায়ন অগ্রগতি ৯৬ দশমিক ৪৪ শতাংশ। এরমধ্যে জিওবি ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং প্রকল্প সাহায্য ৯৪ দশমিক ৪৮ শতাংশ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর