চুয়েট’কে “সেন্টার অফ এক্সিলেন্স” হিসেবে ঘোষণা করা হবে: ভিসি
চুয়েট’কে “সেন্টার অফ এক্সিলেন্স” হিসেবে ঘোষণা করা হবে: ভিসি
২০১৬-০৭-২৪ ১৯:৫৫:০৫
প্রিন্টঅ-অ+


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রাক্তন নেতৃবৃন্দের উদ্যোগে গত শনিবার সন্ধ্যায় নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. ইন্জিনিয়ার মোহাম্মদ রফিকুল আলমকে সংবর্ধনা দেয়া হয়।

জনস্বাস্থ্য প্রকৌশলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনির হোসেনের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্জিনিয়ারস্ ইন্সটিটিউশনের সভাপতি কবির আহমেদ ভূঞা, বাংলাদেশ ইন্জিনিয়ারস্ ইন্সটিটিউশন,ঢাকা কেন্দ্রের সেক্রেটারী আমিনুর রশিদ চৌধুরী মাসুদ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের প্রথম সহ-সভাপতি মোসাদ্দেক আলী, বাংলাদেশ ইন্জিনিয়ারস্ ইন্সটিটিউশনের সিভিল ডিভিশনের ভাইস চেয়ারম্যান মসলেম উদ্দিন।

এসময় ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শামীম তারাজীম স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে, দি ইন্জিনিয়ারস্ এর সম্মানিত সম্পাদক শেখ তাজুল ইসলাম তুহিন, সুরুজ খান ফরাজী, আজিজুল ইসলাম, নাসর উদ্দিন নাসির, ওয়ালিউল্লাহ্ বিপ্লব, জসীম উদ্দিন, ওসমান গণি, আমিরুল ইসলাম, প্রেম কুমার মন্ডল, আনিসুজ্জামান আজাদ, মেহেদী হাসান পাভেল, শামছুদ্দিন আহমেদ, শামীম তরফদার, ছাদেক কাওছার, শর্মীষ্টা দেবনাথ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (চুয়েট) খুব শীঘ্রই “সেন্টার অফ এক্সিলেন্স” হিসেবে ঘোষণা করা হবে। ইতি মধ্যে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য চারশ বিশ কোটি টাকার বিভিন্ন প্রাজেক্ট একনেকে পাশের অপেক্ষমান রয়েছে। এর মধ্যে আইটি ইনকিউবেটর, আইটি পার্ক, বিভিন্ন আবাসিক হলের পুন: সংস্করণ ও ভবন নির্মাণ, আর্ট গ্যালারী ও ক্যাম্পাসে ডবল লাইনের কাজ পর্যায়ক্রমে আরম্ভ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোর উন্নয়নের পাশাপাশি তিনি সর্বপ্রকার অপকর্মের বিরুদ্ধে নিজেদের মধ্যে সমন্বিত হয়ে তার সকল ছাত্র-ছাত্রীদের কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানের অন্যান্য অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, নিজেদের মধ্যে যদি সমি¥লিত ভাতৃত্যবোধ ও ঐক্য গড়ে তোলা যায় তবে সকল কুচক্রের প্রতিরোধ গড়ে তোলা সম্ভব। আর সমি¥লিত ভাতৃত্যবোধ ও ঐক্যের জন্য প্রয়োজন সংগঠনিক শক্তি। বাংলাদেশ ছাত্রলীগই একমাত্র দল যাদের শক্তিশালী সংগঠনিক শক্তি রয়েছে। আর এই শক্তি দিয়েই শুধু ক্যাম্পাস নয় সারা দেশের অপ: শক্তিকে ঠেকাতে হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর