নিষেধাজ্ঞা স্থগিত : বাংলাদেশে মুক্তি পাচ্ছে কেলোর কীর্তি
নিষেধাজ্ঞা স্থগিত : বাংলাদেশে মুক্তি পাচ্ছে কেলোর কীর্তি
২০১৬-০৭-২৪ ১৭:৪৮:১১
প্রিন্টঅ-অ+


কলকাতার কমেডি চলচ্চিত্র ‘কেলোর কীর্তি’। সাফটা চুক্তি অনুযায়ী ছবিটি বাংলাদেশে মুক্তি দিয়ে প্রদর্শনের চেষ্টা চলছিলো। কিন্তু চুক্তির নিয়ম যথাযথভাবে মানা হয়নি বলে এই চলচ্চিত্রের প্রদর্শন বন্ধের নির্দেশনা চেয়ে গত ১৮ জুলাই এসএফ ফিল্মসের প্রযোজক শরীফ হোসেন আদালতে রিট আবেদন করেন।

তারই প্রেক্ষিতে ১৯ জুলাই আদালত ছবিটির প্রদর্শনের উপর ছয় মাসের নিষেধাজ্ঞা দেন। পাশাপাশি এ ছবি প্রদর্শন করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেন।

এ আদেশ স্থগিত চেয়ে আমদানিকারক প্রতিষ্ঠান আরাধনা এন্টারপ্রাইজ ও রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে দিয়েছেন। ফলে বাংলাদেশে ‘কেলোর কীর্তি’র মুক্তি ও প্রেক্ষাগৃহে প্রদর্শনে আর কোনো বাধা রইল না।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ আজ রোববার (২৪ জুলাই) এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর