তিন বছরের মধ্যে চট্টগ্রাম হবে বসবাসযোগ্য নগরী : সিটি মেয়র
তিন বছরের মধ্যে চট্টগ্রাম হবে বসবাসযোগ্য নগরী : সিটি মেয়র
২০১৬-০৭-২৪ ১৭:০৯:৩০
প্রিন্টঅ-অ+


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী তিন বছরের মধ্যে চট্টগ্রামবাসীকে একটি বসবাসযোগ্য শহর উপহার দেয়া হবে।

মেয়রের এক বছর পূর্তি উপলক্ষে সুপ্রভাত বাংলাদেশ আয়োজিত এক নাগরিক সংলাপে তিনি এই ঘোষণা দেন।

চট্টগ্রাম মহানগরকে একটি বসবাসযোগ্য শহর উপহার দিতে বিলবোর্ড অপসারণ, ফুটপাতের হকারদের মধ্যে শৃংখলা আনয়ন, যাত্রী ছাউনি ও পাবলিক টয়লেট নির্মাণ, ১ আগস্ট থেকে ডোর টু ডোর ময়লা আবর্জনা সংগ্রহ, জোয়ারের পানি প্রবেশ ঠেকাতে মদুনাঘাট থেকে নেভাল একাডেমি পর্যন্ত বেড়িবাধঁ ও ২৬টি খালের মুখে সøুইস গেট নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি জানান।

সুপ্রভাত বাংলাদেশের উপদেষ্টা সম্পাদক আবুল মোমেনের উপস্থাপনায় সুপ্রভাত স্টুডিও হলে অনুষ্ঠিত এই নাগরিক সংলাপে স্বাগত বক্তৃতা দেন পত্রিকার সম্পাদক রুশো মাহমুদ।

নগরবাসীর পক্ষে রুশো মাহমুদ বলেন, রাষ্ট্র ও সমাজ জীবনের সংকট উত্তোরণে নগরে সংস্কৃতিচর্চাসহ নানা আয়োজন বিস্তৃত করতে নগরীর কয়েকটি অঞ্চলে নগর সংস্কৃতি কেন্দ্র, ৪১টি ওয়ার্ডে ছোট পাঠাগার স্থাপন, আন্তওয়ার্ড ক্রীড়া ও সংস্কৃতি প্রতিযোগিতার আয়োজন, নগরে খেলার মাঠ সংরক্ষণ, সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোকে পৃষ্ঠপোষকতা প্রদান জরুরি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর