রাঙ্গামাটিতে চাকমা ভাষায় মা ও শিশুর স্বাস্থ্য সেবার ওপর টেলিফিল্ম নির্মিত
রাঙ্গামাটিতে চাকমা ভাষায় মা ও শিশুর স্বাস্থ্য সেবার ওপর টেলিফিল্ম নির্মিত
২০১৬-০৭-২৪ ০৫:৪৮:৪০
প্রিন্টঅ-অ+


পার্বত্য জেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠীর মা ও শিশুদের স্বাস্থ্য সেবার উন্নয়নে চাকমা ভাষায় রচিত ‘ধলাচানের গিরিত্তি’ নামে একটি টেলিফিল্ম নির্মাণ করা হয়েছে।

অত্যাবশ্যকীয় বার্তাসমূহ স্থানীয় জনগনের মাঝে পৌঁছে দেয়ার লক্ষে মের্টানেল নিউনেন্টাল হেলথ ইনিশিটিভ (এমএনএইচআই) কর্মসূচীর আওতায় এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহায়তায় গতকাল বৃহস্পতিবার রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ে টেলিফিল্মটির প্রদর্শনী এবং এর ওপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মূছা মাতব্বর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

সিভিল সার্জন ডাঃ স্নেহকান্তি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বেগম শাহনেয়াজ, ইউএনএফপি এর রাঙ্গামাটির কো- অর্ডিনেটর ডাঃ হেলেন চাকমা, সাবেক সিভিল সার্জন ডাঃ উদয় শংকর দেওয়ান, ডাঃ বিনোদ শেখর চাকমা ও জেলা স্কাউট কমিশনার মোঃ মোস্তফা কামাল।

টেলিফিল্মে মা ও শিশুর স্বাস্থ্য ব্যবস্থা, নিরাপদ মাতৃত্ব, গর্ভকালীন মায়ের স্বাস্থ্য পরিচর্যা, নবজাতক শিশুর স্বাস্থ্য ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে অত্যাবশ্যকীয় স্বাস্থ্য তথ্যসমূহ চাকমা ভাষায় উপস্থাপন করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর