২৯ আরোহী নিয়ে আন্দামানের পথে ভারতীয় সামরিক বিমান নিখোঁজ
২৯ আরোহী নিয়ে আন্দামানের পথে ভারতীয় সামরিক বিমান নিখোঁজ
২০১৬-০৭-২৪ ০৫:৪৫:৪৫
প্রিন্টঅ-অ+


ভারতের তামিলনাড়– রাজ্যের চেন্নাইয়ের তাম্বরম ঘাঁটি থেকে বঙ্গোপসাগরে আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জের উদ্দেশে উড্ডয়নের পর ভারতীয় বিমান বাহিনীর একটি এন-২২ পরিবহন বিমান নিখোঁজ হয়েছে।

এএন-৩২ ভারতীয় বিমান বাহিনীর বহুল ব্যবহৃত পরিবহন বিমান। বাহিনীতে ১০০টি আন্তোনফ ৩২ বিমান রয়েছে।
নিখোঁজ আন্তোনফ ৩২ বিমানটিতে ২৩ জন যাত্রী আর ৬ জন ক্রু ছিলেন বলে বিমান বাহিনীর তরফে জানানো হয়েছে।

বিমানটির স্থানীয় সময় সকাল সাড়ে ১১টা নাগাদ পোর্ট ব্লেয়ারে পৌঁছানোর কথা ছিল, কিন্তু উড্ডয়নের ১৫ মিনিটের মাথায় ৮টা ৪৫ মিনিটে বিমানটির সাথে যোগাযোগ ছিন্ন হয়ে যায় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

রাডার থেকে হারিয়ে যাওয়ার আগে এএন-৩২ বিমানটির সর্বশেষ অবস্থান ছিলো বঙ্গোপসাগর। ধারণা করা হচ্ছে বঙ্গোপসাগরের কোথাও বিধ্বস্ত হয়েছে বিমানটি।

বিমানটিকে খুঁজে বের করার জন্য নৌবাহিনী, বিমানবাহিনী আর উপকূল রক্ষীবাহিনী মিলে এক ব্যাপক তল্লাশি অভিযান শুরু করেছে।

এই অভিযানে একটি ছোট বিমান এবং চারটি জাহাজ অংশ নিচ্ছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রের খবর, ভারতীয় নৌসেনা বঙ্গোপসাগরের আকাশ থেকে তল্লাশি চালানোর জন্য নজরদারি বিমান পাঠিয়ে দিয়েছে। একটি ডর্নিয়ের বিমানকেও পাঠানো হয়েছে নিখোঁজ বিমানটিকে খুঁজে বার করার জন্য। তাম্বরম থেকে পোর্ট ব্লেয়ার যে পথে যাওয়ার কথা ছিল নিখোঁজ বিমানটির, তার কাছাকাছি এলাকায় সমুদ্রপৃষ্ঠে তল্লাশি চালানোর জন্য কার্মুক, ঘড়িয়াল, জ্যোতি এবং কুঠার নামে চারটি যুদ্ধজাহাজকেও পাঠানো হয়েছে।

নিখোঁজ বিমানটি এএন-৩২ মডেলের হওয়াতেই আশঙ্কার মেঘ দেখতে শুরু করেছেন বিমানবাহিনী কর্মকর্তারা। ১৯৯৯ সালে এই মডেলেরই একটি বিমান দুর্ঘটনায় পড়েছিল। ২১ জনকে নিয়ে আকাশে উড়েছিল সেই বিমানটি। দিল্লী বিমানবন্দরে অবতরণের ঠিক আগেই সেটি ভেঙে পড়ে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর