রবিতে প্রথম বাংলাদেশি সিইও
রবিতে প্রথম বাংলাদেশি সিইও
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-২৪ ০৪:৪৫:০১
প্রিন্টঅ-অ+


মোবাইল ফোন অপারেটর রবি’তে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিওই) হিসেবে প্রথমবারের মতো একজন বাংলাদেশি নিয়োগ পেয়েছেন। তিনি হচ্ছেন মাহতাব উদ্দিন আহমেদ। আগামী নভেম্বরে তিনি নতুন দায়িত্বভার গ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে। একই সঙ্গে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করবেন তিনি।
অগ্রগতির ধারা ধরে রাখতে ও মেধাবীদের যোগ্য মর্যাদা নিশ্চিত করতে নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে রবি।

মাহতাব উদ্দিন আহমেদ বর্তমানে বিশেষ দায়িত্বে আজিয়াটা গ্রুপে কর্মরত আছেন। তিনি আগামী ১ সেপ্টেম্বর থেকে ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে যোগ দিয়ে সিইও হিসেবে দায়িত্ব গ্রহণের প্রস্তুতি নেবেন। নভেম্বরে তিনি পূর্ণ দায়িত্বভার গ্রহণ করবেন। রবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অন্যদিকে, ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার ডায়ালগ আজিয়াটার প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন সুপুন বীরাসিংহে যিনি বর্তমানে রবির সিইও হিসেবে কর্মরত।

আজিয়াটা গ্রুপ বারহাদে যোগ দেয়ার আগে মাহতাব উদ্দিন আহমেদ ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত রবির চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালে রবিতে চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দিয়ে ২০১৪ সাল পর্যন্ত তিনি সেই দায়িত্ব পালন করেন। রবিতে যোগ দেয়ার আগে তিনি ১৭ বছর ইউনিলিভারের বিজনেস অ্যান্ড ফিন্যান্সের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর