ম্যাকডোনাল্ডে কম টাকায় খাবার দেওয়ার প্রলোভন দেখিয়েছিলেন হামলাকারী!
ম্যাকডোনাল্ডে কম টাকায় খাবার দেওয়ার প্রলোভন দেখিয়েছিলেন হামলাকারী!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-২৪ ০৪:৩৪:৩৯
প্রিন্টঅ-অ+


জার্মানির মিউনিখে হামলাকারী তরুণ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে মানুষকে কম মূল্যে খাবার দেওয়ার প্রলোভন দেখিয়েছিল বলে সন্দেহ করছে পুলিশ। এর মধ্য দিয়ে সে হামলাস্থলে মানুষ জড়ো করার চেষ্টা করেছিল বলে ধারণা করা হচ্ছে।
রবার্ট হেমবার্গার নামের এক তদন্তকারী বলেন, হামলার আগে ওই বন্দুকধারী একটি ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করেন বলে মনে করা হচ্ছে। সে যে রেস্টুরেন্ট ও শপিং সেন্টারে হামলা চালিয়েছিল সেখানে কম মূল্যে খাবার পাওয়া যাওয়ার প্রলোভন দেখানো হয়েছিল।
হেমবার্গার জানান, এক তরুণীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিকেল ৪টার সময় ম্যাকডোনাল্ড রেস্টুরেন্টে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল। বলা হয়েছিল, ‘তোমরা যা চাও সেরকমই কিছু আমি তোমাদের দিতে পারব, সেগুলো খুব একটা ব্যয়বহুল নয়’।
এ আমন্ত্রণটি সন্দেহভাজন হামলাকারীই পাঠিয়েছিল বলে তদন্তকারীদের ধারণা। তাছাড়া পুলিশের দাবি, হামলাকারী মানসিক জটিলতায় ভুগছিল। হতাশা কাটাতে চিকিৎসা নিচ্ছিল সে।
উল্লেখ্য, শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় মিউনিখের একটি রেস্টুরেন্ট ও শপিং সেন্টারে হামলা চালায় বন্দুকধারী। সামাজিক যোগাযোগ মাধ্যমে হামলার ছবি ও ভিডিও ফুটেজ প্রকাশের পর আতঙ্ক ছড়িয়ে পড়ে। ৯ জনকে হত্যার পর আত্মহত্যা করে ১৮ বছর বয়সী বন্দুকধারী। সবমিলে ওই ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে। আহত হয়েছে আরও অন্তত ২১ জন। ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। সূত্র: বিবিসি, গার্ডিয়ান

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর