নতুন ফন্টে হোয়াটস অ্যাপ ব্যবহার করতে হলে যা করবেন
নতুন ফন্টে হোয়াটস অ্যাপ ব্যবহার করতে হলে যা করবেন
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-২২ ০৩:২৫:৫৭
প্রিন্টঅ-অ+


একই ফন্ট দিয়ে হোয়াটসঅ্যাপে চ্যাট করে বিরক্ত হয়ে গেছেন? যদি হয়ে থাকেন, তবে সেই বিরক্তির দিন শেষ হতে চলেছে। কারণ ফেসবুকের মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের ফন্ট পরিবর্তন করার সুযোগ দিচ্ছে।

হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড অ্যাপে প্রতিষ্ঠানটি নীরবে একটি ফিচার যুক্ত করেছে যার মাধ্যমে ব্যবহারকারীরা নতুন ফন্টের সাহায্যে চ্যাট করতে পারবেন। নীরবে যুক্ত করার কারণে ফিচারটি সম্পর্কে এখনও পর্যন্ত অনেকেই জানে না। এই ফন্ট অনেকটা উইন্ডোজ -এর ফিক্সডসিসের মতো।

চ্যাটিং এর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ নতুন ফন্ট যুক্ত করেছে ঠিকই তবে এটা ব্যবহার করা আরও ঝামেলাপূর্ণ এবং বিরক্তিকর। কারণ নতুন ফন্ট দিয়ে চ্যাট করতে হলে ব্যবহারকারীকে কোনও কিছু লেখার শুরুতে এবং শেষে তিনবার করে ব্যাককোট সংকেতটি (`) ব্যবহার করতে হবে।

তাই নতুন ফন্ট দিয়ে হোয়াটসঅ্যাপে আপনি যদি Hello লিখতে চান তাহলে ```Hello``` এভাবে লিখতে হবে। তবেই এটা নতুন ফন্ট আকারে আপনার প্রাপকের কাছে পৌঁছে যাবে। এই নতুন ফন্টকে বোল্ড বা ইটালিক করা যাবে না।

নতুন ফন্টের ব্যবহার সময়ের সঙ্গে সঙ্গে সহজ হতে পারে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ সংশ্লিষ্টরা। এছাড়া আরও বিভিন্ন ধরনের ফন্ট যুক্ত হতে পারে এই তালিকায়।

অন্যদিকে গুঞ্জন শোনা যাচ্ছে যে, আইওএস অপারেটিং সিস্টেমের জন্য শিগগিরই অনেক নতুন ফিচার নিয়ে আসবে হোয়াটসঅ্যাপ। এগুলোর মধ্যে অন্যতম ফিচার হিসেবে থাকতে পারে মিউজিক শোনা এবং শেয়ার করা। এই ফিচারের সাহায্যে আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীরা তাদের ডিভাইস কিংবা অ্যাপল মিউজিক থেকে গান শেয়ার করতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর