স্ন্যাপচ্যাটে বানানো যাবে ইচ্ছামতো ইমোজি
স্ন্যাপচ্যাটে বানানো যাবে ইচ্ছামতো ইমোজি
২০১৬-০৭-২১ ২০:৪৫:৫১
প্রিন্টঅ-অ+


১০ কোটি ডলারের বিনিময়ে একটি কাস্টম ইমোজি ফিচার কিনেছে ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট। নিজেদের সেবায় এই ফিচার যোগ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার বিটমোজি নামের ইমোজি ফিচারের নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে এক চুক্তির ঘোষণা দেয় স্ন্যাপচ্যাট। স্ন্যাপচ্যাট ব্যবহারকারীরা এখন কাস্টম ইমোজি বানাতে সক্ষম হবেন আর ওই ইমোজি অ্যাপের মাধ্যমে বার্তালাপে ব্যবহারও করতে পারবেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

ওই প্রতিবেদনে জানা যায়, স্ন্যাপচ্যাট চলতি বছরের শুরুতে বিটমোজি-এর নির্মাতা প্রতিষ্ঠান বিটস্ট্রিপস-কে কিনে নিয়েছে, আর সর্বশেষ ঘোষণায় এটি নিশ্চিত হয়েছে।

বিটমোজি কাস্টম ইমোজি দিয়ে বানানো এক কমিক বুক-এর মতো করে দেওয়া এক ব্লগপোস্টে স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে বলা হয়, "আমরা বিটমোজি দল আর তাদের চমৎকার পণ্যগুলোর সঙ্গে প্রেমে পড়েছি আর আমরা এদেরকে স্ন্যাপচ্যাট পরিবারের নতুন অংশ হিসেবে স্বাগত জানাতে আনন্দিত।"

বিটমোজির মাধ্যমে ব্যবহারকারীরা এখন থেকে নিজেদের ইচ্ছামতো ইমোজি বানাতে পারবেন। ব্যবহারকারীরা তাদের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট-কে বিটমোজির সঙ্গে একীভূত করতে পারবেন আর নিজেদের ইচ্ছামতো বানানো ইমোজিগুলো তাদের স্ন্যাপের সঙ্গে পাঠাতে পারবেন।

চলতি মাসের শুরুতে স্ন্যাপচ্যাট মেমোরিজ নামের একটি ফিচার চালু করে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্ন্যাপগুলো সেইভ করে রাখতে পারবেন এবং আগের স্ন্যাপগুলো খুঁজে বের করতে সক্ষম হবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর