‘টপ টেন ক্রিমিনাল তালিকা’য় মোদি, গুগলের বিরুদ্ধে মামলা
‘টপ টেন ক্রিমিনাল তালিকা’য় মোদি, গুগলের বিরুদ্ধে মামলা
২০১৬-০৭-২১ ১৭:৪৪:৫৫
প্রিন্টঅ-অ+


গুগলে ‘টপ টেন ক্রিমিনাল’ লিখে সার্চ দিন। অন্য অনেক অপরাধীর সঙ্গে দেখা যাচ্ছে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিও। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, এ নিয়ে গুগলের বিরুদ্ধে মামলা হয়েছে। সংস্থাটিকে দেওয়া হয়েছে আইনি নোটিশ।

উল্লেখ্য, গত বছর জুনেও গুগলে এমন একটি সার্চ রেজাল্টস নিয়ে তুমুল হইচই হয়েছিল। তখন ‘নিগার হাউস’ বলে সার্চ করলে দেখা যাচ্ছিল হোয়াইট হাউসের ছবি! এবারের ঘটনার পরগুগলের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ও ভারতে ওই সংস্থার প্রধানকে নোটিশ দেয় আদালত।

লখনউ জেলা আদালতে আইনজীবী সুশীল কুমার মিশ্রের দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত জেলা জজ মহতাব আহমেদ ওই নোটিশ দিয়েছেন। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ৩১ অগস্ট।

অভিযোগকারী জানিয়েছেন, প্রথমে তিনি বিষয়টি গুগ্‌ল কর্তৃপক্ষের নজরে এনেছিলেন। ভুল শুধরে নেওয়ার অনুরোধ জানিয়ে তাদের চিঠিও দেওয়া হয়েছিল। কিন্তু কেউই কর্ণপাত করেননি। চিঠির জবাবও দেননি গুগল কর্তৃপক্ষ। এরপর তিনি পুলিশের দ্বারস্থ হয়েছিলেন।

কিন্তু পুলিশও তাঁর লিখিত অভিযোগ নিতে অস্বীকার করেছিল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর