রিপাবলিকান দলের চূড়ান্ত মনোনয়ন পেলেন ট্রাম্প
রিপাবলিকান দলের চূড়ান্ত মনোনয়ন পেলেন ট্রাম্প
২০১৬-০৭-২১ ০৭:২২:৪১
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের আনুষ্ঠানিক মনোনয়ন পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে মঙ্গলবার দলীয় সম্মেলনে প্রেসিডেন্ট পদে এই ধনকুবেরের প্রার্থিতা নিশ্চিত হয়। এদিকে রিপাবলিকানদের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে বক্তারা ডেমোক্রাট দলের সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে আক্রমণাত্মক বক্তব্য রেখেছেন।

বিভিন্ন রাজ্যের ডেলিগেটরা ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত করার পর তিনি বৃহস্পতিবার মনোনয়ন গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

ক্লিভল্যান্ডে টুয়েজডে’র প্রতিপাদ্য ছিল ‘আমেরিকাকে ফের কাজের জন্য প্রস্তুত কর’।

তবে সবচেয়ে উল্লেখযোগ্য হল, রিপাবলিকান বক্তারা ডেমোক্রাট দলের সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন। নিউজার্সি গভর্নর ও সাবেক প্রসিকিউটর ক্রিস ক্রিস্টি হিলারির ছদ্ম বিচারের আয়োজন করেন। এ সময় উপস্থিত ডেলিগেটরা ‘তাকে আটক কর’ বলে শ্লোগন দেন।

ক্রিস্টি ও অন্যরা পররাষ্ট্রমন্ত্রী থাকার সময় একটি ব্যক্তিগত ই-মেইল অ্যাকউন্ট ব্যবহারের জন্যে হিলারির সমালোচনা করেন।
এফবিআই তদন্তে বলা হয়েছে, হিলারি ‘চরম দায়িত্বজ্ঞানহীন’ ছিলেন। তবে তার কর্মকান্ড অপরাধের পর্যায়ে পড়ে না।

এদিকে ট্রাম্পের সন্তানরা মঙ্গলবার বাবার চূড়ান্ত মনোনয়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। ট্রাম্পকে যখন বিজয়ী ঘোষণা ও এরপর তিনি যখন বক্তৃতা দিচ্ছিলেন তখন তার সন্তানরা তার পাশে দাঁড়িয়ে ছিলেন।

ট্রাম্পের ছোট মেয়ে টিফানি ট্রাম্প তার স্কুলের প্রতিবেদন কার্ডে বাবার লেখা নোট নিয়ে স্মৃতিচারণ করেন এবং বন্ধুদের সঙ্গে তার বাবাকে পরিচয় করিয়ে দেবার সময় তিনি কেমন উত্তেজিত ছিলেন তাও উল্লেখ করেন।

তিনি বলেন, তার বাবা ‘জন্মগতভাবে একজন সাহসী ব্যক্তি’। তিনি সবসময় তাকে কঠোর কাজ করতে উৎসাহ যুগিয়েছেন।
ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র বাবাকে তার শ্রেষ্ঠ বন্ধু ও তার রোল মডেল হিসেবে উল্লেখ করেন।

মনোনয়নের পর ট্রাম্প উপস্থিত ডেলিগেটদের উদ্দেশ্যে ভাষণ দেন এবং বলেন, তাকে মনোনয়ন দিয়ে সম্মানিত করা হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর