রিপাবলিকান সম্মেলনে ট্রাম্প বিরোধী ডেলিগেটদের বিক্ষোভ
রিপাবলিকান সম্মেলনে ট্রাম্প বিরোধী ডেলিগেটদের বিক্ষোভ
২০১৬-০৭-২১ ০৬:৫৫:১৫
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প বিরোধী ডেলিগেটরা সোমবার জাতীয় সম্মেলন কক্ষে বিক্ষোভ দেখান। তারা উচ্চৈঃস্বরে চিৎকার করেন এবং ট্রাম্পের বিরুদ্ধে দুয়োধ্বনি দেন, তবে বিক্ষোভ একপর্যায়ে প্রশমিত হয়।

ট্রাম্পের পক্ষ-বিপক্ষ ডেলিগেটদের মুখোমুখি অবস্থানের বিষয়টি ব্যাপকভাবে ধারণা করা হয়েছিল। ক্লিভল্যান্ডে ডেলিগেটদের সম্মেলনে উন্মুক্ত প্রশ্ন পর্বে উত্তেজনা ছিল। কয়েকশ ট্রাম্প বিরোধী ডেলিগেট সম্মেলনের আইন পরিবর্তন চান যাতে তারা তার বিরুদ্ধে মতামত প্রকাশ করতে পারেন।

ট্রাম্প বিরোধীদের কয়েকজন ‘লজ্জা, লজ্জা’ বলে চিৎকার করেন। এ সময় ট্রাম্পপন্থী ডেলিগেটরা পাল্টা জবাব দেন। বেশ কয়েকজন ডেলিগেট ক্ষোভে ফেটে পড়েন। সম্মেলন কয়েক মিনিটের জন্য থমকে যায়। সবমিলিয়ে এমন একটা পরিস্থিতির সৃষ্টি হয় যা খুব কমই দেখা যায়।

সোমবার স্থানীয় সময় বিকাল ৪ টা ৮ মিনিটে নিউহ্যাম্পশায়ারের ডেলিগেট গর্ডন হামফ্রে সম্মেলনে বিধি নিয়ে ভোটাভুটির ব্যাপারে একটি সংসদীয় তদন্তের দাবি জানান। তবে তার এ অনুরোধ অপরপক্ষ বিরোধিতা করে। একপর্যায়ে চিৎকার ও দুয়োধ্বনির মধ্যে বিধিটি গৃহীত হয়। এএফপি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর