নিখোঁজ ২৬২ ব্যক্তির তালিকা প্রকাশ করল র‌্যাব
নিখোঁজ ২৬২ ব্যক্তির তালিকা প্রকাশ করল র‌্যাব
২০১৬-০৭-২০ ১৭:৩৩:১৩
প্রিন্টঅ-অ+


রাজধানীর গুলশান হামলায় জড়িত সন্দেহে এক তরুণীসহ চারজনের ছবি প্রকাশের প্রায় ১০ ঘণ্টা পর ২৬২ জন নিখোঁজের একটি তালিকা প্রকাশ করেছে র‌্যাব। ওই তালিকায় সারাদেশের নিখোঁজ ব্যক্তিদের ছবি, ঠিকানা ও সাধারণ ডায়েরির (জিডি) কথা উল্লেখ করা হয়েছে।

বুধবার মধ্যরাতে র‌্যাবের ফেসবুক অফিসিয়াল পেজে এই তালিকাটি প্রকাশ করা হয়। র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান তালিকা প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

তালিকা প্রকাশ করে সেখানে দেশের নাগরিকদের উদ্দেশে বলা হয়, ‘র‌্যাব কর্তৃক দেশব্যাপী অনুসন্ধান চালিয়ে সাম্প্রতিক কালের নিখোঁজ ব্যক্তিদের নামের তালিকা প্রকাশ করা হলো। এ সকল ব্যক্তিদের খোঁজ জানতে পারলে নিকটস্থ র‌্যাব ক্যাম্প/ব্যাটালিয়নে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল। মোবাইল- ০১৭৭৭৭২০০৫০।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় এক তরুণীসহ চারজন সন্দেহভাজনের একটি ভিডিও ফুটেজ একই পেজে প্রকাশ করে র‌্যাব।

গুলশান ও শোলাকিয়ায় হামলার পর জানা যায় হামলাকারীরা দীর্ঘদিন ধরে পরিবার থেকে বাইরে গিয়ে নিখোঁজ ছিল। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিখোঁজ ব্যক্তিদের বিষয়ে পরিবারকে জানাতে অনুরোধ করে র‌্যাব ও পুলিশ। এই অনুরোধের পর সারাদেশে বিভিন্ন পরিবার তাদের নিখোঁজ সদস্যদের কথা উল্লেখ করে স্থানীয় থানায় জিডি করে। এসব জিডি তদন্ত করে এই তালিকা প্রকাশ করেছে র‌্যাব।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর