অ্যাপলের বিট মিউজিক বন্ধ হচ্ছে
অ্যাপলের বিট মিউজিক বন্ধ হচ্ছে
সংগীতা ঘোষ
২০১৫-১১-১৮ ২১:২২:৪৬
প্রিন্টঅ-অ+


টেক জায়ান্ট অ্যাপলের বিট মিউজিক সেবা বন্ধ হচ্ছে। আগামী ৩০ নভেম্বর থেকে এই পদক্ষেপ বাস্তবায়ন হবে। ডিসেম্বর থেকে সাইটটি থেকে আর কোনো সেবা সাবস্ক্রাইব করতে পারবেন না গ্রাহকরা।

চলতি বছরের জুনে অ্যাপল মিউজিক নামে নিজস্ব মিউজিক স্ট্রিমিং সেবা চালু করে প্রতিষ্ঠানটি। সেসময় থেকেই ধারণা করা হচ্ছিল বিটস মিউজিক বন্ধ করে দেয়া হতে পারে। অ্যাপল মিউজিক উদ্বোধনের পর মাত্র চার মাসে এর সাবস্ক্রাইবার সংখ্যা সাড়ে ছয় মিলিয়নের বেশি। আর প্রতিষ্ঠানটির দেয়া ৯০ দিনের ট্রায়ালে মিউজিক স্ট্রিমিং সেবা উপভোগ করছেন ৮ মিলিয়নের বেশি গ্রাহক।

অ্যাপল জানিয়েছে, বিটস মিউজিক গ্রাহকরা চাইলে তাদের অ্যাপল মিউজিক সেবা সাবস্ক্রাইব করতে পারবেন। অ্যাপল মিউজিক চালু হওয়ার পর থেকে নতুন গ্রাহকরা বিটস মিউজিক সাবস্ক্রাইব করতে পারছেন না। তাই বিটস মিউজিক বন্ধ হয়ে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।
সূত্র: দ্য ভার্জ

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর