শারীরিক প্রতিবন্ধীদের জন্য অ্যাপ তৈরির প্রতিযোগিতা
শারীরিক প্রতিবন্ধীদের জন্য অ্যাপ তৈরির প্রতিযোগিতা
২০১৬-০৭-১৯ ২১:০১:৫৩
প্রিন্টঅ-অ+


মানবতার জন্য মোবাইল বা কম্পিউটার অ্যাপ্লিকেশন তৈরি ও ধারণা জমা দেওয়ার একটি প্রতিযোগিতার আয়োজন করছে ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (আইইইই) বাংলাদেশ সেকশন।

শারীরিক প্রতিবন্ধীদের জন্য মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে নতুন কিছু তৈরি করতে এই প্রতিযোগিতা হবে ১২ আগস্ট।
দুটি ক্যাটাগরিতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। একটি শুধু ধারণা জমাদান এবং আরেকটি সেটার বাস্তবায়ন। যেটাকে কোড এখন বলা হচ্ছে।

দেশের যে কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এজন্য তাদের দুই অথবা চার জনের একটি করে দলে ধারণাপত্র জমা দিতে হবে। এই ধারণাপত্র জমা দেওয়া যাবে ৫ আগস্টের মধ্যে।

১২ আগস্ট রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বসবে প্রতিযোগিতার বাংলাদেশের আসর। সেখান থেকে নির্বাচিত সেরা তিনটি ধারণাপত্র পাঠানো হবে ভারতে তামিলনাড়ুতে ৮-৯ সেপ্টেম্বর চূড়ান্ত আসরে। আর এর সব খরচ বহন করবে আইইইই বাংলাদেশ সেকশন।

প্রতিযোগিতাটির বাংলাদেশ সেকশনের কো-অর্ডিনেটর ড. শামীম কায়সার বলেন, এটা শারীরিক প্রতিবন্ধীদের কাজে লাগে এমন বিশেষ অ্যাপ্লিকেশন তৈরির একটি প্রতিযোগিতা। যেখানে তাদের কাজে লাগে এমন ধারণা ও তার উপর কাজ করার জন্য প্রস্তুতি প্রয়োজন।

এই ঠিকানায় গিয়ে প্রতিযোগিতাটিতে অংশ নিতে আবেদন করা যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর