ইন্টারনেটের কিছু সাইট বন্ধের নির্দেশ দিয়েছে সরকার
ইন্টারনেটের কিছু সাইট বন্ধের নির্দেশ দিয়েছে সরকার
সংগীতা ঘোষ
২০১৫-১১-১৮ ০৮:১৬:৫৪
প্রিন্টঅ-অ+


অনির্দিষ্টকালের জন্য ইন্টারনেটের কিছু সাইট বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। জননিরাপত্তার কথা বিবেচনা করে সাময়িকভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সূত্রে জানা গেছে।

এর আগে বুধবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার, হোয়াটসঅ্যাপ, লাইন, ট্যাঙ্গো ও হ্যাঙআউট বন্ধ করার নির্দেশনা দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বুধবার বেলা সোয়া ১২টার দিকে বন্ধের প্রক্রিয়া শুরু হয়। এরই মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। আর কয়েক ঘণ্টার মধ্যে দেশের সবখানে ইন্টারনেট বন্ধের প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএপি)।

আইএসপিএপি’র সভাপতি এম এ হাকিম জানান, সরকার থেকে ইন্টারনেট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। তবে সন্ধ্যার মধ্যে ইন্টারনেট যোগাযোগ আবারও স্বাভাবিক হতে পারে বলে আশা প্রকাশ করেন তিনি।

বুধবার বিটিআরসি এ নির্দেশনা দেয় বলে সংস্থাটির উচ্চ পর্যায়ের সূত্র নিশ্চিত করেছে। সূত্রটি জানায়, নিরাপত্তাজনিত কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুরোধে বিটিআরসি এ নির্দেশনা জারি করেছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধের এ নির্দেশনা বলবৎ থাকবে।

উল্লেখ্য, বুধবার দুপুরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর সাজা বহাল রাখে আপিল বিভাগ। এর পরে জামায়াত বৃহস্পতিবার হরতাল কর্মসূচির ঘোষণা দেয়। এর পরিপ্রেক্ষিতে বুধবার দুপুর দেড়টার দিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় সারাদেশে ইন্টারনেট সংযোগ বন্ধের নির্দেশ দেয় বিটিআরসি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর